ভারতের বিপক্ষে পাকিস্তানের টার্গেট ৩৩৭

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৬ জুন ২০১৯
ভারতের বিপক্ষে পাকিস্তানের টার্গেট ৩৩৭

ছবি : গেটি ইমেজ

বিশ্বকাপের শেষ চারের আগে সবচেয়ে উত্তেজনাকর ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিয়েছে কোহলির ভারত। টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে ভারত।

টুর্নামেন্টে তিন ম্যাচে ভারতীয় রোহিত শর্মার দ্বিতীয় সেঞ্চুরি হাকানো ম্যাচের বিপক্ষে জয় পেতে চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করতে হবে। ওল্ড ট্রাফোর্ডে শর্মার ১৪০ ও অধিনায়ক বিরাট কোহলির ৭৭ রানে ভর করে চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটে ৩৩৬ রান সংগ্রহ করেছে ভারত।

ওপেনিং ব্যাটসম্যান র্শমা যখন তিন অংকের ঘরে পৌঁছান তখন ভারতের দলীয় সংগ্রহ ছিল এক উইকেটে ১৭২ রান। তখনই ওল্ড ট্রাফোর্ডে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়ে দেয়। এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে কেএল রাহুলের (৫৭) সঙ্গে ওপেনিং জুটিতে ১৩৭ রান যোগ করেন তিনি।

বৃদ্ধাঙ্গুলের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারেননি ভারতের নিয়মিত ওপেনার শিখর ধাওয়ান। ফলে প্রথমবারের মত আন্তর্জাতিক ম্যাচে জুটি বেঁধেছিল এ দুই ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শর্মার ১২২ রান ভর করে ম্যাচ জিতেছিল ভারত। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৭ রান করা এ ব্যাটম্যান আজ মাত্র ৩৪ বলে ৫০ রান সংগ্রহ করেন। পুনরায় ডাক পাওয়া লেগ স্পিনার সাদাব খানের দুই বলে পরপর একটি ছক্কা ও একটি চার শর্মা।

শোয়েব মালিকের বলে ছয় হাকিয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন রাহুল। মোহাম্মদ হাফিজের বলে মারেন আরও একটি ছক্কা। এরপর ওয়াহাব রিয়াজের বলে মিড অফে ধরা পড়েন তিনি।

মোকাবেলা করা ৮৫ বলে ২৪তম সেঞ্চুরি পূর্ণ করেন শর্মা। ওডিআই ক্রিকেটে এটি ছিল তার ২৪তম সেঞ্চুরি। পরে হাসান আলীর বলে ওয়াহাব রিয়াজের হাতে ধরা পড়ার আগে ১১৩ বলে ১৪০ রান সংগ্রহ করেন রোহিত শর্মা। পাকিস্তানের মোহাম্মদ আমির ৪৭ রানে তিন উইকেট শিকার করেন।

টেলিভিশনে একশ’ কোটিরও বেশি দর্শক ম্যাচটি উপভোগ করছে। ম্যানচেস্টারের এ ম্যাচ সরাসরি বসে দেখার জন্য ৮ লাখ আবেদন জমা পড়লেও মাত্র ২৬ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপের হাইভোল্টেচ এ ম্যাচ।


শেয়ার করুন :