বাঁচা-মারার ম্যাচে ইংল্যান্ড একাদশ দুই পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ৩০ জুন ২০১৯
বাঁচা-মারার ম্যাচে ইংল্যান্ড একাদশ দুই পরিবর্তন

বিশ্বকাপের ৩৮তম ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান। ভারতের বিপক্ষে এ ম্যাচে দুটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন ওপেনার জেসন রয়।

লিগ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে পরাজিত হওয়ায় দশ দলের এ টুর্নামেন্টের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে অবশ্যই জিততে হবে মরগানের নেতৃত্বাধীন স্বাগতিক ইংল্যান্ডকে।

এজবাস্টনে টসে নেমে মরগান বলেন, ‘মাত্র দুই ম্যাচের ব্যাপার। আশা করছি দুই ম্যাচেই জিতব এবং সেমিফাইনাল খেলব। আজ (রোববার) কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে এবং এ জন্য আমরা প্রস্তুত।’

অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হওয়া ম্যাচের দলে দুটি পরিবর্তন এনে আজ সেরা একাদশ সাজিয়েছে ইংল্যান্ড। রয় ফেরায় বাদ পড়েছেন জেমস ভিন্স। আর মঈন আলীর পরিবর্তে দলে এসেছেন লিয়াম প্লাংকেট।

অন্যদিকে পাঁচ জয় এবং একটি ভেসে যাওয়ায় এ পর্যন্ত অপরাজিত থাকা বিরাট কোহলির দলে একটি পরিবর্তন এসেছে। দলে সুযোগ পেয়েছে উঠতি তারকা ঋষভ। বাদ পড়েছেন বিজং শংকার।

সম্প্রতি ইংল্যান্ডকে হটিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে ফেরা ভারতের হাতে থাকা তিন ম্যাচের একটিতে জয় পেলেই সেমিফাইনাল নিশ্চিত হবে। টসের পর
কোহলি বলেন, ‘চেজ করা কখনোই কোনো সমস্যা নয়। টস জিতলে আমিও আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিতাম। এটা আমাদের জন্য একটা চ্যাঞ্জে এবং আমরা এ জন্য প্রস্তত।’

ইংল্যান্ড একাদশ
ইয়ান মরগান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জেসন রয়, জস বাটলার, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড, জোফরা আর্চার।

ভারত একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্রা চাহাল, ঋষভ পন্থ, এমএস ধোনি, কেদার যাদব, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, হার্ডিক পান্ডিয়া, কেএল রাহুল।


শেয়ার করুন :