মাশরাফি-সাকিবদের কোচ চেয়ে বিসিবির বিজ্ঞপ্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ১৫ জুলাই ২০১৯
মাশরাফি-সাকিবদের কোচ চেয়ে বিসিবির বিজ্ঞপ্তি

টাইগারদের মাস্টার হিসেবে স্টিভ রোডসের উত্তরসূরি খোঁজার প্রাথমিক কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোচ চেয়ে ইতোমধ্যে বিসিবি ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তবে টাইগারদের জন্য এবার উপমহাদেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে এমন কোচ নিয়োগ দিতে চায় বিসিবি।

টাইগারদের প্রধান কোচের পদে চাকরির বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১১ জুলাই (বৃহস্পতিবার) বিসিবির ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে বেশ কয়েকটি শর্তজুড়ে দিয়ে কোচ আগ্রহীদের সিভি বা যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে টাইগারদের জন্য নতুন কোচ কেমন হবে সে বিষয়ে ধারণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে এবার উপমহাদেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে -এমন কোচ চায় বিসিবি।

বিষয়টি নিয়ে লন্ডনে সাংবাদিকদের পাপন বলেন, বিষয়টা এমন নয় যে, এই উপমহাদেশের কোন কোচ হতে হবে। আমরা এমন কাউকে খুঁজছি, যার উপমহাদেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। কিংবা উপ-মহাদেশের দল সম্পর্কে ভালো ধারণা রয়েছে।
sportsmail24
তবে বাংলাদেশ ছেড়ে যাওয়া লঙ্কান সাবেক কোচ চন্দ্রিকা হাতুরুসিংহের জন্য কোন সুযোগ নেই বলেও জানান বিসিবি প্রধান। লঙ্কান ওই কোচ আকস্মিকভাবে দায়িত্ব ছেড়ে চলে যাওয়ার পর নতুন কোচ খুঁজে বের করতে ঘাম ঝড়াতে হয়েছে বাংলাদেশকে। পরিবর্তিত হিসেবে স্টিভ রোডসকে অন্তুর্ভুক্ত করতে এক বছর অপেক্ষা করতে হয়েছে বিসিবিকে। তবে এবার সে রকম কোন সমস্যায় পড়তে হবে না বলেই মনে করেন বিসিবি সভাপতি।

তিনি বলেন, গতবার সময় লাগার কারণ হচ্ছে যাদেরকে আমরা দলে ভেড়ানোর কথা মনে মনে ভেবেছিলাম তারা সবাই অন্য কোনখানে ব্যস্ত ছিল। তবে এটাই হচ্ছে নতুন কোচ নিয়োগ দেওয়ার সঠিক সময়। কারণ বিশ্বকাপ শেষ। অধিকাংশ কোচেরই আগের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। সুতরাং আমরা যদি এখন কোন কোচকে প্রস্তাব দিই তাহলে তাকে পাওয়ার ভালো সুযোগ থাকছে।

পাপন আরও বলেন, আমাদের তালিকায় বেশ কয়েকজন ভালো কোচের নাম রয়েছে। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় এখন আমাদের হাতে অনেক বিকল্প রয়েছে। কারণ তাদের বেশিরভাগই এখন কোথাও দায়িত্বে নেই।

তিনি বলেন, এই ধারাবাহিকতায় শুরু হয়েছে স্পিন ও পেস বোলিং কোচের বাছাই প্রক্রিয়া। তবে এখনো প্রধান কোচ বছাইয়ের কাজ সঠিকভাবে সম্পাদিত হয়নি। প্রধান কোচ বাছাইয়ের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। রোডসকে নিয়োগ দেওয়ার আগে আমরা কিছু ব্যক্তিকে নিতে চেয়েছিলাম, যারা শেষ পর্যন্ত চুক্তি স্বাক্ষরের আগমুহূর্তে দায়িত্ব গ্রহণে অস্বীকৃতি জানায়।


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টিভ রোডসকে বিদায় জানালো বিসিবি

স্টিভ রোডসকে বিদায় জানালো বিসিবি

বিশ্বকাপের ব্যর্থতা নিয়ে যা বললেন মাশরাফি

বিশ্বকাপের ব্যর্থতা নিয়ে যা বললেন মাশরাফি

টাইগারদের শ্রীলঙ্কা সফরের সূচি প্রকাশ

টাইগারদের শ্রীলঙ্কা সফরের সূচি প্রকাশ

শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না সাকিব

শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না সাকিব