বিশ্রামে অনিহা, ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১৮ জুলাই ২০১৯
বিশ্রামে অনিহা, ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবেন কোহলি

ফাইল ফটো

বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারত ক্রিকেট দল। আগামী ৩ আগস্ট শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপে শেষে বিশ্রামের কথা শোনা গেলেও কোহলি বিশ্রাম নিচ্ছেন না।

ক্যারিবীয় সফরে তিনটি করে টি-২০ ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বিশ্রাম নেবেন না।পুর্ণাঙ্গ সিরিজই খেলবেন তিনি।

ইংল্যান্ডে মাত্র শেষ হওয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। বিশ্বকাপ শেষে এখন থেকেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে ভারত। ক্যারিবীয় সফরে কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে অনেকেই ধারণা করছিলেন। তবে তিনি বিশ্রাম না দিয়ে তিন তিন ফরম্যাটেই খেলবেন তিনি।

ভারত যেহেতু এখন আগামী টি-২০ বিশ্বকাপের দিকে নজর দিতে চায় তাই ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে থাকতে চান বলে নির্বাচকদের জানিয়ে দিয়েছেন কোহলি। ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর থেকেই খেলার মধ্যে আছেন কোহলি। এরপর নিউজিল্যান্ড সিরিজে শেষ দুই ওয়ানডে ও টি-২০ সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়। তবে এরপর নিজ মাঠে আবার অসেস্ট্রলিয়া সিরিজে দলের দায়িত্ব পালন করেন ৩০বছর বয়সী এ অধিনায়ক।

অসিদের বিপক্ষে হোম সিরিজ শেষে খেলেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এরপর বিশ্বকাপ। তবে কাজের চাপ নিয়ে ভাবছেন না কোহলি। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফরম্যাটেই খেলবেন।

টি-২০ সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে ভারতীয়রা। এরপর তিন ওয়ানডে এবং সবশেষে খেলবেন দুই ম্যাচের টেস্ট সিরিজ। ক্যারিবীয় সফর শেষে নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ ও টেস্ট সিরিজে অংশ নেবে ভারতীয় ক্রিকেট দল। ১৫ সেপ্টেম্বর শুরু হবে এ সিরিজ।


শেয়ার করুন :