প্রস্তুত পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ পিএম, ২৬ অক্টোবর ২০১৯
প্রস্তুত পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর

ছবি : পিসিবি

চলতি বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে মাঠে নামবেন পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর আজম। অস্ট্রেলিয়ার বিপক্ষে দল কঠিন চ্যালেঞ্জের সমুখীন হবে স্বীকার করলেও দলের ছেলেরা জয়ের জন্যই মাঠে নামবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের এ নতুন অধিনায়ক।

সম্প্রতি নিজ মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজে অনভিজ্ঞ শ্রীলঙ্কার কাছে ০-৩ ব্যবধানে পরাজিত হওয়ার সরফরাজ আহমেদকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বাবরের হাতে নেতৃত্ব তুলে দেয় পাকিস্তান ক্রিকেট। এমনকি আসন্ন অস্ট্রেলিয়া সফরের দলেও জায়গা হয়নি সরফরাজের।

শুধু টি-২০ নয়, টেস্টের নেতৃত্ব থেকেও বরখাস্ত করা হয় সরফরাজকে। তার পরিবর্তে লঙ্গার ভার্সনে অধিনায়ক করা হয় আজহার আলীকে।

সিডনিতে ৩ নভেম্বর, ক্যানবেরায় ৫ নভেম্বর এবং পার্থে ৮ নভেম্বর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ব্রিজবেনে ২১-২৫ নভম্বর এবং এডিলেডে ২৯ নবেম্বর-২ ডিসেম্বর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে উপমহাদেশের দলটি।

সংক্ষিপ্ত ভার্সনে পাকিস্তানের সবচেয়ে কম বয়সী অধিনায়ক হতে যাওয়া ২৫ বছর বয়সী বাবর বলেছেন, অস্ট্রেলিয়ায় কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে।

অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বাবর বলেন, ‘প্রতিটি সফরই কঠিন। তবে অস্ট্রেলিয়া সব সময়ই চ্যালেঞ্জিং কারণ অথিরিক্ত বাউন্স। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামব, যেমনটা আমরা সব সময় করে থাকি।’

টি-২০ ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বাবর বলেন, একজন বল বয় হিসেবে স্টেডিয়ামে প্রবেশের ১২ বছর পর দেশের নেতৃত্বদানের সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি গর্বিত যে, এখন আমি অধিনায়ক।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে যথাক্রমে ১৩, ৩ এবং ২৭ রান করলেও তার আত্মবিশ্বাস কমেনি জানান বাবর। বলেন, ‘কেবলমাত্র ঐ তিন ম্যাচ দিয়েই আমাকে বিচার করবেন না। ইতোপূর্বে ২০১২ সালে অনূর্ধ-১৯ দলের অধিনায়ক এবং পাকিস্তানের হয়ে তিন বছর আগে আমি অস্ট্রেলিয়া সফর করেছি। সুতরাং সেখানকার কন্ডিশনে আমার অভিজ্ঞতা আছে।’

দুই সিনিয়র সদস্য শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে পাকিস্তান দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত সফরে টি-২০ দলে নেই তামিম, ফিরলেন ইমরুল

ভারত সফরে টি-২০ দলে নেই তামিম, ফিরলেন ইমরুল

নেতৃত্ব হারালেও শীর্ষেই থাকছেন সরফরাজ

নেতৃত্ব হারালেও শীর্ষেই থাকছেন সরফরাজ

টি-২০ সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

টি-২০ সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

নেতৃত্ব হারালেন সরফরাজ, নতুন দায়িত্বে আজহার ও বাবর

নেতৃত্ব হারালেন সরফরাজ, নতুন দায়িত্বে আজহার ও বাবর