ভারত সফরে টি-২০ দলে নেই তামিম, ফিরলেন ইমরুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৯ এএম, ২৬ অক্টোবর ২০১৯
ভারত সফরে টি-২০ দলে নেই তামিম, ফিরলেন ইমরুল

দুই বছর আগে সর্বশেষ অক্টোবর মাসে টি-২০ ম্যাচ খেলেছিলেন ইমরুল কায়েস। তার ঠিক দুই বছর পর অক্টোবরেই দলে ফিরলেন তিনি। ভারত সফরে টি-২০ সিরিজে কায়েসকে দলে নেওয়া হয়েছে। অন্যদিকে পারিবারিক কারণে ভারত সফরের টি-২০ সিরিজ খেলছেন না টাইগার ওপেনার তামিম ইকবাল।

২০১৭ সালের ২৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেছেন ইমরুল কায়েস। ২০১৯ সালের ২৬ অক্টোবর আবারও দলে ফিরলেন। নভেম্বরে ভারত সফরে তামিম ইকবালের না যাওয়ায় কপাল খুললো এ ওপেনারের।

আগামী মাসে (নভেম্বর) দ্বিতীয়বারের বাবা হচ্ছেন তামিম ইকবাল। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ভারত সফরে টি-২০ সিরিজে খেলছেন না বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। শনিবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে

এদিকে তামিমের পরিবর্তে টি-২০ সিরিজে বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েসকে দলে নেওয়া হলেও টেস্ট সিরিজে ইমরুল দলের সাথে থাকবেন কি-না তা নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ, টেস্ট সিরিজে তামিম ইকবালের খেলার সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি খুলনা বিভাগের হয়ে জাতীয় লিগে (এনসিএল) ডাবল সেঞ্চুরিসহ দুর্দান্ত পারফর্ম করেছেন ইমরুল। এবার দেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করার আরেকটি সুযোগ পেলেন।

অন্যদিকে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ড খেলার পর পাজরের ইনজুরিতে পড়েন তামিম। ফলে দ্বিতীয় রাউন্ডে খেলতে পারেননি তিনি। তারপরও তামিমকে রেখেই ভারত সফরে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিবি।

পুরোপুরিভাবে সুস্থ না তামিমকে নিয়ে সন্দেহ তৈরির মধ্যেই আসে তার স্ত্রীর সন্তান সম্ভবানার খরব। জানা গেছে, দুই-তিন দিনের মধ্যেই স্ত্রীকে নিয়ে ব্যাংকক যাবেন তামিম। এ জন্য ছুটি চেয়ে বিসিববিকে চিঠি দিয়েছিলেন তামিম।

এদিকে তামিম ছাড়াও ভারত সফরে টি-২০ সিরিজে খেলা হচ্ছে না বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। তামিমের আগেই ভারত সফর থেকে ছিটকে পড়েছেন তিনি। পিঠের ইনজুরি কারণে ছিটকে গেছেন তিনি।

৩ নভেম্বর থেকে দিল্লিতে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। পরের দু’টি হবে যথাক্রমে ৭ ও ১০ নভেম্বর। টি-২০ সিরিজ শেষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ভারত সফরে বাংলাদেশ টি-২০ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের বিরুদ্ধে ‘অ্যাকশনে’ যাচ্ছে বিসিবি

সাকিবের বিরুদ্ধে ‘অ্যাকশনে’ যাচ্ছে বিসিবি

পাকিস্তান যেতে চাচ্ছেন না ডোমিঙ্গো-ভেট্টরিরা

পাকিস্তান যেতে চাচ্ছেন না ডোমিঙ্গো-ভেট্টরিরা

টি-২০ সিরিজ খেলছে না সাইফউদ্দিন, নিশ্চিত করলো বিসিবি

টি-২০ সিরিজ খেলছে না সাইফউদ্দিন, নিশ্চিত করলো বিসিবি

অনুশীলনে সাকিব না থাকায় নানা গুঞ্জন

অনুশীলনে সাকিব না থাকায় নানা গুঞ্জন