দ্রাবিড়কে চায় পাকিস্তান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:২৪ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮
দ্রাবিড়কে চায় পাকিস্তান

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের ভাল পারফরম্যান্সের জন্য কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসা করলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক রামিজ রাজা। বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে ২০৩ রানের পরাজয়কে মেনে নিতে পারছেন না রামিজ। তাঁর মতে, ভারতীয় তরুণ ক্রিকেটারেরা চাপ সামলাতে শিখে গিয়েছেন এবং তাঁর পিছনে দ্রাবিড়ের অবদান অনস্বীকার্য।

বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ কে ঘিরে বুধবার রামিজ রাজা বলেন, ‘‘ভারতীয় ক্রিকেটারদের ধৈর্য দেখে আমি আপ্লুত। শুভমান গিলের পাশাপাশি বাকিদেরও দারুণ ভাবে বাছা হয়েছে। তবে এর পুরো কৃতিত্ব আমি রাহুল দ্রাবিড়কেই দিতে চাইব।’’ প্রাক্তন পাক ওপেনার আরও যোগ করেন, ‘‘পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের পিছনে আরও সময় দেওয়া উচিত বোর্ডের। রাহুলের মতো কোনও একজন যদি এই দায়িত্ব নিতে পারত, তা হলে ভাল হতো।’’

সেমিফাইনালে পাকিস্তানের পারফরম্যান্স বেশ হতাশ করেছে রামিজকে। প্রথম দশ ওভারে পাঁচটি সহজ সুযোগ নষ্ট করেছে পাকিস্তান। যার মধ্যে দু’বার আউট হতে গিয়ে বেঁচে যান ভারতের অধিনায়ক পৃথ্থি শাও। বিশ্বকাপে পাকিস্তানের সব চেয়ে সফল বোলার শাহিন শাহ আফ্রিদির বলে স্লিপে সহজ দু’টি ক্যাচ পড়ে যায় প্রথম পাওয়ার প্লের মধ্যেই। তার পরে ব্যাটিংয়ে মাত্র ৬৯ রানে অল আউট হয়েছে তাঁর দল।

রামিজ আরও বলেছেন, ‘‘যে ভাবে আমাদের ক্রিকেটারেরা ফিল্ডিং ও ব্যাটিং করেছে, তা বেশ হতাশজনক। আমার মতে পাকিস্তানের ক্রিকেটে গোড়া থেকেই বেশ কিছু পরিবর্তন দরকার।’’ তার পরেই তিনি ফিরে আসেন রাহুল দ্রাবিড়ের প্রশংসায়। তিনি মনে করেন যে, পাকিস্তানের কোনও প্রাক্তন ক্রিকেটারকেই এই দায়িত্ব নেওয়া উচিত। যিনি যুব ক্রিকেটারদের সঙ্গে সময় কাটিয়ে তাঁর অভিজ্ঞতার কথা দলের সবার সঙ্গে ভাগ করে নিতে পারবেন। তবেই হয়তো এই সব ম্যাচের আগে ভাল ভাবে অনুপ্রাণিত হতে পারবেন তরুণ ক্রিকেটারেরা।

রামিজ বলেছেন, ‘‘দ্রাবিড়ের থেকে ক্রিকেটের পাশাপাশি চাপ সামলাতেও শিখেছে ভারতীয় ক্রিকেটারেরা। একই সঙ্গে তৈরি হচ্ছে ক্রিকেটারদের মানসিকতাও। যার জন্য দ্রাবিড়কেই কৃতিত্ব দিতে হবে। পাকিস্তানের এই রকমই কোনও প্রাক্তন ক্রিকেটারকে দায়িত্ব নিতে হবে।’’


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

আফগানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

লারাকে ছাড়িয়ে গেলেন কোহলি

লারাকে ছাড়িয়ে গেলেন কোহলি

টেস্ট খেলতে চট্টগ্রামে শ্রীলঙ্কা-বাংলাদেশ

টেস্ট খেলতে চট্টগ্রামে শ্রীলঙ্কা-বাংলাদেশ

বিশ্বকাপের সেমিতে মুখোমুখি ভারত-পাকিস্তান

বিশ্বকাপের সেমিতে মুখোমুখি ভারত-পাকিস্তান