করোনায় আক্রান্ত প্রোটিয়া অলরাউন্ডার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫০ পিএম, ০৮ মে ২০২০
করোনায় আক্রান্ত প্রোটিয়া অলরাউন্ডার

ফাইল ছবি

ক্রমান্বয়ে দীর্ঘ হচ্ছে ক্রীড়াঙ্গনের করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। বিশ্ব ক্রিকেটে তৃতীয় ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হলেন দক্ষিণ আফ্রিকার প্রথম-শ্রেণি ক্রিকেটের অলরাউন্ডার সলো এনকুয়েনি। স্কটল্যান্ডের অ্যাবারডিনে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হওয়ার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছেন সলো নিজেই।

জুলাই থেকে অন্যান্য স্বাস্থ্য সমস্যার পাশাপাশি গিলান ব্যারে সিনড্রোম বা হঠাৎ হাত-পা দুর্বল হওয়া রোগে ভুগছিলেন সলো এনকুয়েনি। সেই রোগ থেকে সেরে না উঠতেই করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষায় পজিটিভ হয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রথম-শ্রেণি ক্রিকেটের এ অলরাউন্ডার।

করোনায় আত্রান্ত হওয়া নিয়ে ২৫ বছর বয়সী অলরাউন্ডার নিজের অফিসিয়াল টুইটার পেজে লেখেন, ‘গত বছর আমার জিবিএস (গিলান ব্যারে সিনড্রোম) ধরা পড়ে। গত ১০ মাস ধরে আমি এই রোগের বিরুদ্ধে লড়াই করছি এবং এর থেকে আরোগ্যের মাত্র অর্ধেক পথে। তারমধ্যে আমার যক্ষারোগ হয়, আমার যকৃৎ এবং কিডনি দুটোই ক্ষতিগ্রস্থ হয়েছে। এখন আমার করোনাভাইরাস পজিটিভ এসেছে। আমি বুঝতে পারছি না, কেন এসব কিছু আমার সঙ্গে ঘটছে।’

ক্রিকেট দুনিয়ায় সলো এনকুয়েনি তৃতীয় ক্রিকেটার, যিনি করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে পাকিস্তানের জাফর সরফরাজ এবং স্কটল্যান্ডের মজিদ হক কোভিড-১৯ পজিটিভ হোন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবলের পর মাঠে ফিরছে ক্রিকেট

ফুটবলের পর মাঠে ফিরছে ক্রিকেট

‘অলিম্পিকে টি-টেন ক্রিকেট রোমাঞ্চিত হবে’

‘অলিম্পিকে টি-টেন ক্রিকেট রোমাঞ্চিত হবে’

সকলেই দেশের জন্য প্রতিনিধিত্ব  করতে নামবে : স্টোকস

সকলেই দেশের জন্য প্রতিনিধিত্ব করতে নামবে : স্টোকস

আগ্রাসী রূপে ফিরতে প্রস্তুত কোহলি

আগ্রাসী রূপে ফিরতে প্রস্তুত কোহলি