হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৮ এএম, ২৩ জুলাই ২০১৮
হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

টেস্টে হোয়াইওয়াশ হওয়ার পর ওয়ানডে ভালো করা প্রত্যাশা ছিল টাইগারদের মাঝে, তবে এতোটা দুর্দান্তভাবে খেলবে তা কারো জানা ছিল না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত খেলে ৪৮ রানের জয় তুলে নিয়েছে মাশরাফি বাহিনীরা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে শুরুতেই দলীয় এক রানে নিজে রানের খাতা খোলার আগেই বিদায় নেন বিজয়। এরপর মাঠে নামেন সাকিব।

ওপেনার তামিম ইকবালের অপরাজিত ১৩০ ও সাকিব আল হাসানের ৯৭ রানের উপর ভর করে গায়নায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫০ ওভারে ৪ উইকেটে ২৭৯ রান করেছে সফরকারী বাংলাদেশ।

তাদের ২০৭ রানের জুটি বাংলাদেশের রানের শক্ত অবস্থান গড়ে দেয়। সাকিব ৯৭ রান করে দেবেন্দ্র বিশুর বলে আউট হন। অসাধারণ এ ইনিংসে ১২১ বলের মোকাবেলায় ৬টি চারের মার মারেন সাকিব।

অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন তামিম। শেষ পর্যন্ত ১০টি চার ও ৩টি ছক্কায় ১৬০ বলে অপরাজিত ১৩০ রানে পরাজিত ছিলেন।

এছাড়া সাব্বির রহমান ৪ বলে ৩, মুশফিকুর রহিম ১১ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩০ ও মাহমুদুল্লাহ রিয়াদ ১ বলে ৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিশু ৫২ রানে ২ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। গেইল ৬০ বলে ৪০ রান করে রান আউট হন। ই লিয়েস ১৭ রান করে মাশরাফির বলে আউট হন। রুবেলের এলবি ডাব্লিউর ফাদে পড়ে মাত্র ৬ রানে আউট হন হোপ।

এছাড়া হেটমের ৭৮ বলে ৫২ রান করে আউট হন মোস্তাফিজের বলে। জেএন ১০ রান করে আউট হন মোহাম্মদ মিরাজের বলে। হোল্ডার ১৭ রান করে মাশরাফির বলে মাঠ ছাড়েন। পাওলকে শূন্য রানে ফেরান মোস্তাফিজ।

বাংলাদেশের পক্ষে মাশরাফি ৪টি, মোস্তাফিজ ২টি এবং রুবেল ও মিরাজ ১টি করে উইকেট নেন। মোস্তাফিজের পর পর দুই উইকেট নেয়ায় হেটট্রিকের সুযোগ তৈরি হয়েছিল। তবে সে সুযোগ আর কাজে লাগেনি।

বাংলাদেশ ৪৮ রানরে জয় নিয়ে মাঠ ছাড়ে। একই সঙ্গে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন তামিম ইকবাল।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ :
৫০ ওভারে ২৭৯/৪ (তামিম ১৩০*, সাকিব ৯৭, মুশফিক ৩০, মাহমুদউল্লাহ ৪*; রাসেল ১/৬২, হোল্ডার ১/৪৭, বিশু ২/৫২)।

ওয়েস্ট ইন্ডিজ : ৫০ ওভারে ২৩১/৯ (গেইল ৪০, হেটমায়ার ৫২, বিশু ২৯*, জোসেফ ২৯*; মাশরাফি ৪/৩৭, মোস্তাফিজ ২/৩৫)।

ফল : বাংলাদেশ ৪৮ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : তামিম ইকবাল।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব টেস্ট খেলতে চান না : পাপন

সাকিব টেস্ট খেলতে চান না : পাপন

আলাদা দল গঠনের অবস্থা বাংলাদেশের হয়নি : আকরাম

আলাদা দল গঠনের অবস্থা বাংলাদেশের হয়নি : আকরাম

মোস্তাফিজের বাইরে যাওয়া ঠিক হবে না : পাপন

মোস্তাফিজের বাইরে যাওয়া ঠিক হবে না : পাপন

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের হ্যাটট্রিক করলো পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের হ্যাটট্রিক করলো পাকিস্তান