ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩০ পিএম, ০৯ মে ২০২৩
ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই মোস্তাফিজ

স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। আইপিএলে ভালো করতে না পারা মোস্তাফিজুর রহমানকে এ ম্যাচে একাদশের বাইরে রাখা হয়েছে। একাদশে তিন পেসার ও তিন স্পিনার রেখেছে বাংলাদেশ।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষেই ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। ঘরের মাঠে ওই ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। চোটের কারণে খেলতে পারছেন না তাসকিন আহমেদ। আর সিরিজে দলের বাইরে রয়েছেন নাসুম আহমেদ। তাদের দু’জনের জায়গায় একাতদশে সুযোগ পেয়েছেন তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

মোস্তাফিজুর না থাকা একাদশে পেস আক্রমণে রয়েছেন ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। এছাড়া স্পিন আক্রমণে রয়েছেন দুই অলরাউন্ডার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম।

অন্যদিকে, আইপিএলে খেলা জশ লিটলকে ফিরিয়েছে আয়ারল্যান্ড। আইপেএলে খেলার কারণে বাংলাদেশ সফলে ছিলেন না তিনি। আইসিসি সুপার লিগের গুরুত্বপূর্ণ সিরিজে আইরিশদের দলে একটি পরিবর্তনই আনা হয়েছে। বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার ম্যাথু হামফ্রেজ।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ
পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ড্রু বালবার্নি, হ্যারি টেক্টর, লরকান টাকার, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, জশ লিটল, গ্রাহাম হিউম।


শেয়ার করুন :