চেমসফোর্ডে বৃষ্টি, আইরিশদের কান্নার বিপরীতে ক্যারিবিয়দের হাসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৯ এএম, ১০ মে ২০২৩
চেমসফোর্ডে বৃষ্টি, আইরিশদের কান্নার বিপরীতে ক্যারিবিয়দের হাসি

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে নিজেদের কন্ডিশন কাজে লাগাতে ধীর প্রতিজ্ঞাবদ্ধ ছিল আয়ারল্যান্ড। তবে সবকিছু এলামেলো করে দিলো প্রকৃতি। বৃষ্টির কারণে ভেসে গেল বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডে। ম্যাচটি বাতিল হওয়ায় আইরিশদের কাঁদিয়ে ভারত বিশ্বকাপে নিশ্চিত হলো দক্ষিণ আফ্রিকার খেলা।

মঙ্গলবার (৯ মে) সিরিজের প্রথম ম্যাচটিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৪৬ রান করে। আগে থেকেই বৃষ্টির শঙ্কা থাকলেও বাংলাদেশ ইনিংসে কোন সমস্যা হয়নি। তবে আয়ার‌ল্যান্ড ইনিংসের ১৬.৩ ওভার পরই হানা দেয় বৃষ্টি। চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ড এলাকায় সেই বৃষ্টি আর থামেনি।

বৃষ্টি নামার আগে ১৬.৩ ওভারে আইরিশদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৬৫ রান। আর মাত্র ৩.৩ ওভার খেলা হলেই ম্যাচে জয়-পরাজয় দেখা যেত। বা বৃষ্টি থামলে ডিএল মেথডে ওভার কমিয়ে আবারও মাঠে গড়াতো ম্যাচ। তবে সেই সুযোগ আর ছিল না। শেষ পর্যন্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত ষোষণা করেন ম্যাচ রেফারিরা।

আইসিসি ক্রিকেট সুপার লিগের ম্যাচটি বাতিল হওয়ায় আয়ারল্যান্ডের সরাসরি বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে গেছে। তবে না খেলেও সুখবর পেয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষ দল হিসেবে ভারত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সরাসরি খেলা নিশ্চিত হয়েছে।

সরাসরি বিশ্বকাপে খেলা থেকে ছিটকে গেলেও এখনো আরও একটি সুযোগ রয়েছে আইরিশদের সামনে। জুন মাসে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে ১০ দলের বাছাইপর্ব। যেখানে লড়াই করবে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ক্রিকেট দলও।

বাতিল হওয়া ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। অচেনা কন্ডিশনের শুরুতে লিটন হারানো
বাংলাদেশ নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। তবে বার্থ ডে বয় মুশফিকুর রহিমের ফিফটি (৬১) এবং নাজমুল হোসেন শান্ত ৪৪ রানের পর শেষ দিকে তাইজুল-শরিফুলদের চেষ্টায় ৯ উইকেটে ২৪৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।


শেয়ার করুন :