সাকিবকে টপকে শীর্ষে মুশফিক, তৃতীয় স্থানে রনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৫ মে ২০২৩
সাকিবকে টপকে শীর্ষে মুশফিক, তৃতীয় স্থানে রনি

ওয়ানডে ফরম্যাটে নিরপেক্ষ ভেন্যুতে বাংলাদেশের হয়ে বেশি রানের শীর্ষে এখন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে টপকে শীর্ষে উঠেছেন মুশফিক। এছাড়া বাংলাদেশের পক্ষে ওয়ানডে ফরম্যাটে বেশি বয়সে অভিষেকের তালিকায় তৃতীয় স্থানে জায়গা পেলেন রনি তালুকদার।

রোববার (১৪ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৫৪ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৫ রান করেন মুশফিক। এতে নিরপেক্ষ ভেন্যুতে ৪৫ ম্যাচের ৪২ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ১১টি হাফ-সেঞ্চুরিতে মুশফিকের রান এখন ১৫৭৯।

অন্যদিকে, ৪১ ম্যাচের ৪১ ইনিংসে ৩টি সেঞ্চুরি ও ১১টি হাফ-সেঞ্চুরিতে ১৫৫৪ রনের মালিক সাকিব। সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলে জোট পাওয়ায় প্রায় ছয় মাসের জন্য ছিটকে গেছেন তিনি। ফলে সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেননি সাকিব।

আয়ারল্যান্ডের বিপক্ষে একই ম্যাচে অভিষেক হয়েছে ব্যাটার রনি তালুকদরের। ৩২ বছর ২১৬তম দিনে ওয়ানডে অভিষেক হলো এই ব্যাটারের। যা বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে বেশি বয়সে অভিষেকের তালিকায় তৃতীয়।

এ তালিকায় রনির উপরে আছেন জাহাঙ্গীর শাহ ও রকিবুল হাসান। ১৯৮৬ সালে বাংলাদেশের প্রথম ওয়ানডেতে অভিষেক হয়েছিল জাহাঙ্গীর ও রকিবুলের। জাহাঙ্গীরের ৩৬ বছর ২৫৫ দিন এবং রকিবুলের ৩৩ বছর ৮৯ দিন ওয়ানডে অভিষেক হয়।

ওয়ানডেতে বাংলাদেশের ১৪২তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে রনির। একই ম্যাচে অভিষেক হয়েছে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর। দেশের ১৪১তম ওয়ানডে খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হলো মৃত্যুঞ্জয়ের।


শেয়ার করুন :