দ্বিতীয় ম্যাচে যুক্ত হলো হাসান মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৩
দ্বিতীয় ম্যাচে যুক্ত হলো হাসান মাহমুদ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টাইগার পেস বোলার হাসান মাহমুদকে যুক্ত করা হয়েছে। আগের ঘোষিত স্কোয়াড থেকে কাউকে বাদ না দেওয়ায় দ্বিতীয় ম্যাচের দলের সদস্য সংখ্যা এখন ১৬ জন।

শুক্রবার (২২ সেপ্টম্বর) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বলা হয়, দ্বিতীয় ওয়ানডে দলে হাসান মাহমুদকে যোগ করা হয়েছে।

এশিয়া কাপের দল থেকে নিউজিল্যান্ড সিরিজে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম রাখা হয়েছে। সাকিব আল হাসান ও মুশফিকদের সাথে নাসুম আহমেদও সেই তালিকায় ছিলেন। তবে এবার তাকে দলে যুক্ত করা হলো।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হলেও বল হাতে দারুণ খেলেছে বাংলাদেশ। বিশেষ করে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান ছিলেন দারুণ ছন্দে। হাসান মাহমুদকে দলে যুক্ত করায় বিশ্বকাপের আগে মোস্তাফিজকে বিশ্রামেও রাখা হতে পারে।

প্রথম ম্যাচটিতে দীর্ঘদিন পর মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারকে একাদশে নামানো হলেও ব্যাট করতে পারেননি। বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হওয়ার আগে ৩৩.৪ ওভার ব্যাট করেছিল নিউজিল্যান্ড। সফরকারীদের ১৩৬ রানের সংগ্রহের বিপরীতে ৫ উইকেটে তুলে নিয়েছিল বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি শনিবার (২৩ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট সেটডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হবে। দলে যুক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচের একাদশেও হয়তো দেখা যেতে পারে হাসান মাহমুদের বোলিং।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল
লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসাইন, সৈয়দ খালেদ আহমেদ এবং হাসান মাহমুদ।


শেয়ার করুন :