‘সাকিব শতভাগ ফিট, প্রথম ম্যাচেই খেলবেন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০২ অক্টোবর ২০২৩
‘সাকিব শতভাগ ফিট, প্রথম ম্যাচেই খেলবেন’

বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে দাপুটের সাথে খেলে শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে প্রথম প্রস্তুতি ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার পরিবর্তে দলের নেতৃত্ব দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

প্রস্তুতি ম্যাচ খেলার আগে নিজেদের অনুশীলনে ফুবটর খেলার সময় পায়ে আঘাত পেয়েছিলেন সাকিব। ব্যথা পুরোপুরি সেরে না ওঠায় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও খেলছেন না সাকিব। গুঞ্জন ছিল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও খেলতে পারবেন না বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

তবে সেই শঙ্কা উড়িয়ে দিলেন দ্বিতীয় প্রস্ততি ম্যাচে নেতৃত্বে থাকা নাজমুল হোসেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে অধিনায়কত্ব করছেন বিশ্বকাপে বাংলাদেশ দলের সহ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। টসের পর নাজমুল হোসেন শান্ত বলেন, “সাকিব (সাকিব আল হাসান) শতভাগ ফিট আছেন এবং প্রথম ম্যাচের (মূল পর্বে) জন্য প্রস্তুত আছে।”

সাকিব ছাড়াও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ধর্মশালা উইকেট নিয়ে তিনি বলেন, “উইকেট ভালো মনে হচ্ছে। আগে ব্যাটিং করার সুযোগ পাওয়াটা ভালো।”

এদিকে, সাকিব না থাকলেও প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ওপেনিং জুটিতে লিটন দাসের সাথে ব্যাট হাতে দারুণ এক ইনিংস উপহার দিয়েছেন তানজিদ হাসান তামিম।

মূলত টাইগার ওপেনার তামিম ইকবালের পরিবর্তে বিশ্বকাপে ওপেনিং জুটিতে জুনিয়র তামিমকেই ভাবা হচ্ছে। প্রথম প্রস্তুতি ম্যাচে তার হাতে নিজের যোগ্যতার প্রমাণও দিয়েছেন তরুণ এ টাইগার ব্যাটার।

৫ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্বকাপে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৭ অক্টোবর। ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচ দিয়ে নিজের বিশ্বকাপ শুরু করবে টাইগাররা। সবকিছু ঠিক থাকলে ওই ম্যাচে সাকিবের নেতৃত্বে মাঠে নামবে বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত (সহ অধিনায়ক), তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ।


শেয়ার করুন :