হেরে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০১ এএম, ০৩ অক্টোবর ২০২৩
হেরে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

বিশ্বকাপের আগে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৪ উইকেটে হারলো বাংলাাদেশ। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ।

বৃষ্টির কারণে ৩৭ ওভারে নির্ধারিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৮৮ রান করে বাংলাদেশ। বৃষ্টি আইনে ৩৭ ওভারে ১৯৭ রানের টার্গেট পায় ইংল্যান্ড। ২৪.১ ওভারে ৬ উইকেটে ১৯৭ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আগের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে উদ্বোধনী জুটিতে ১৩১ রান তুললেও এবার ১৮ রানে বিচ্ছিন্ন হন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান ও লিটন দাস। ৫ রানে আউট হন শ্রীলংকার বিপক্ষে ৬১’তে থামা লিটন। তিন নম্বরে নেমে ২ রানে ফিরেন শান্ত।

শান্তর মত বড় ইনিংস খেলতে পারেননি মুশফিকুর রহিম। ৮ রানে সাজঘওে ফিরেন তিনি। হাফ সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৪৫ রানে ফিরেন তানজিদ। ৪৪ বল খেলে ৭টি চার ও ১টি ছক্কা মারেন আগের ম্যাচে ৮৪ রান করা তানজিদ।

মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ ১৮ ও তাওহিদ হৃদয় ৫ রানে আউট হলেও অন্যপ্রান্ত আঁকড়ে ধরে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরির দেখা পান মিরাজ। শেষ পর্যন্ত ১০টি বাউন্ডারিতে ৮৯ বলে ৭৪ রান করেন তিনি। শ্রীলংকার বিপক্ষে অনবদ্য ৬৭ রান করেছিলেন মিরাজ।

লোয়ার অর্ডারে মাহেদি ৩, নাসুম ০, তাসকিন অপরাজিত ১২ ও শরিফুল অপরাজিত ৩ রান করলে ৩৭ ওভারে ৯ উইকেটে ১৮৮ রান পায় বাংলাদেশ। ইংল্যান্ডের রিচ টপলি ৩টি ও ডেভিড উইলি-আদিল রশিদ ২টি করে উইকেট নেন।

১৯৭ রানের টার্গেটে ৭৭ বল বাকী রেখেই জয় তুলে নেয় ইংল্যান্ড। মঈন আলি ৬টি চার ও ২টি ছক্কায় ৩৯ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া জনি বেয়ারস্টো ২১ বলে ৩৪ ও অধিনায়ক জশ বাটলার ১৫ বলে ৩০ রান করেন। মোস্তাফিজুর রহমান ২টি, হাসান মাহমুদ-শরিফুল ইসলাম-তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ ১টি করে উইকেট নেন।

৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।


শেয়ার করুন :