ওরা এখন অনেক বেশি সিরিয়াস: নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২৯ অক্টোবর ২০২৩
ওরা এখন অনেক বেশি সিরিয়াস: নাজমুল হাসান

ফাইল ফটো

টানা পাঁচ হারে বিশ্বকাপে সেমিফাইনালে খেলার আশা থেকে ছিটকে গেছে বাংলাদেশ। দলের এ অবস্থায় আইসিসি র‌্যাংকিংয়ে কমপক্ষে ৮ নম্বরে থাকতে বাকি ম্যাচগুলোতে জয়ের কোন বিকল্প নেই। তবে এমন হতাশায় মাঝেও জয়ের জন্য ক্রিকেটাররা এখন অনেক বেশি সিরিয়াস বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার (২৯ অক্টোবর) সাংবাদিকদের এমন তথ্য দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর সভাপতি। বিশ্বকাপের দল ঘোষণার পর এটাই প্রথম সংবাদ মাধ্যমের সাথে কথা বললেন বিসিবি বস। এর আগে কলকাতার তাজ হোটেলে বাংলাদেশ দলের কোচিং স্টাফ ও সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে জরুরি সভা করেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, “দল একটানা হারছে, এমন সময়ে কেউ ক্রিকেটারদের পাশে থাকবে না..! তবে কেউ না থাকলেও আমরা তাদের পাশে আছি। সামনে তিনটা ম্যাচ ভালো করা ছাড়া উপায় নেই। এটা করতে গেলে দুটো জিনিস লাগবে। একটা হচ্ছে ওদের মধ্যে সাহস ও বিশ্বাসটা জাগিয়ে দিতে হবে, যে ওরা পারবে। সেটা নিজেদের মধ্যে না আসেলে তারা দ্বিধাগ্রস্ত থাকবে। কাজেই সেটা করার চেষ্টা করেছি।”

তিনি বলেন, “তারা (ক্রিকেটাররা) সকলে মিলে বলছে, তারা একতাবদ্ধ আছে। তাদের মধ্যে কোনো সমস্যা নেই। ওরা জিততে পারছে না, এটা চিন্তা করে ওদের আরও বেশি খারাপ লাগছে। কারণ ওরাই তো সুপারস্টার আমাদের, ছিল সব সময়।”

পারফরম্যান্স অধারাবাহিকতার কারণে সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ দল। এ বিষয়ে ভক্তদের দোষ দেখছেন না বিসিবি সভাপতি। বলেন, “মানুষ বোর্ডকে বলবে, কোচিং স্টাফকে বলবে, প্লেয়ারদের বলবে। এটা স্বাভাবিক, এটা নিয়ে বলা উচিত না।”

তিনি বলেন, “আমি ব্যক্তিগতভাবে মনে করি যেহেতু সিরিজ চলছে, টুর্নামেন্ট চলছে, আরও তিনটা ম্যাচ বাকি। আবার এ ম্যাচগুলোতে আহামরি কিছু করতে পারবো সেটাও না। তবে আমরা সক্ষম। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এখনও সম্ভব। হার জিত বড় কথা না, ভালো ক্রিকেট খেলাটা আসল। আমাদের ব্যাটিং ভালো হচ্ছে না।”

জরুরি সভায় আলোচ্য বিষয় নিয়ে পাপন বলেন, “আমি ওদের এটাই বলেছি, যে ঘুরে দাঁড়ানো উচিত। ওরা কী চায় বলুক, যখন যা চায় আমরা আছি। ওরা কথা দিয়েছে ওরা বসবে। এটাও বলেছে চাওয়ার কিছু নেই। আমার কথা বলে মনে হয়েছে, ওরা এখন অনেক বেশি সিরিয়াস। এটা নিয়ে চিন্তা করছে কীভাবে আরও ভালো করা যায়।”

বিসিবি সভাপতি বলেন, “আশা করা ছাড়া উপায় নাই। আমি বলেছি, খারাপ সময়ে মানুষ অনেক কিছু বলবে। কারণ ভালো সময়ে মানুষ মাথায় নিয়ে নাচে। তাহলে খারাপ সময়ে বলবে না কেন? কিন্তু এ খারাপ সময়ে কেউ না থাকলেও আমরা আছি।”

দলের বাজে অবস্থায় থাকলেও কোন পরিবর্তনের চিন্তা করা হচ্ছে না। নাজমুল হাসান পাপন বলেন, “এ খারাপ সময়ে ওদের পাশে আমরা আছি। কিসের জন্য আছি? সামনে ওরা যেন ভালো খেলে, সে জন্য। এ বিশ্বাস ওদের উপরে আছে। আমাদের যে শক্তি সামর্থ্য আছে, এটা নিয়েই লড়তে হবে। আমরা কোনো পরিবর্তন আনতে পারব না। কোনো জায়গায় কোনো পরিবর্তন আনতে পারব না।”



শেয়ার করুন :