কোহলির পরিবর্তে অধিনায়ক রোহিত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:০১ এএম, ২৮ নভেম্বর ২০১৭
কোহলির পরিবর্তে অধিনায়ক রোহিত

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ওপেনার রোহিত শর্মা। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেয়ায় সীমিত ওভারের সিরিজে অধিনায়কত্ব করবেন তিনি। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলবেন কোহলি।

আগামী জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখেই কোহলিকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত জুলাই-আগস্টে ভারতের ওয়ানডে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন রোহিত।

এছাড়া আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অধিনায়ক হিসেবে দারুন পারফর্ম করেছেন তিনি। ইতোমধ্যে মুম্বাইকে তিনটি শিরোপাও এনে দিয়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। তাই ওয়ানডে সিরিজের জন্য রোহিতের ওপর আস্থা রেখেছে ভারতীয় বোর্ড।

কোহলিকে বিশ্রাম দেয়ায় ওয়ানডে দলে দুই নতুন মুখ রেখেছে ভারত। তারা হলেন- ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও পেসার সিদ্ধার্থ কাউল। শ্রেয়াস ইতোমধ্যে ভারতের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কাউল জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।


লিস্ট ‘এ’-তে ৩৩ ম্যাচে ১১৮৯ রান করেছেন শ্রেয়াস। ২টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার। লিস্ট ‘এ’-তে বল হাতে দুর্দান্ত পারফরমেন্সই করেছেন কাউল। ৫২ ম্যাচে ৯৮ উইকেট রয়েছে তার।

আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কার তৃতীয় ও শেষ টেস্ট। আর ১০ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

দিল্লি টেস্টের জন্য ভারত স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও বিজয় শঙ্কার।

ওয়ানডে সিরিজের জন্য ভারত স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, মনিষ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্ডিক পান্ডে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজভেন্দ্রা চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার ও সিদ্ধার্থ কাউল।


শেয়ার করুন :


আরও পড়ুন

দাপুটে জয়ে অস্ট্রেলিয়ার অ্যাশেজ শুরু

দাপুটে জয়ে অস্ট্রেলিয়ার অ্যাশেজ শুরু

অধিনায়ক কোহলির বিশ্বরেকর্ড

অধিনায়ক কোহলির বিশ্বরেকর্ড

সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

রাজশাহীকে হারিয়ে আবারও শীর্ষে খুলনা

রাজশাহীকে হারিয়ে আবারও শীর্ষে খুলনা