টাইগারদের জিম্বাবুয়ে মিশন শুরু

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৫ অক্টোবর ২০১৮
টাইগারদের জিম্বাবুয়ে মিশন শুরু

এশিয়া কাপের পর কয়েকদিন বিশ্রামের পর আবার শুরু হলো টাইগারদের নতুন মিশন। এবার লক্ষ্য জিম্বাবুয়ে সিরিজ। সিরিজে জিম্বাবুয়ে বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে স্বাগতিক বাংলাদেশ। ওয়ানডে সিরিজ সামনে রেখে মিরপুরে আজ (সোমবার) থেকে অনুশিলন শুরু করেছে টাইগাররা।

দুবাইয়ের প্রচন্ড গরমে এশিয়া কাপ খেলার পর ১৭-১৮ দিন বিশ্রামে ছিলেন মাশরাফিরা। তবে এর মধ্যে ন্যাশনাল ক্রিকেট লিগ চলতে থাকায় সেখানেও অংশ নিয়েছেন জাতীয় দলের অনেক ক্রিকেটার। ফলে টানা খেলার মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

এদিকে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি শুরু করে দিলো টাইগাররা। সোমবার নিজেদের ঝালিয়ে নেয়ার মিশনে নামলেন মাশরাফি-মাহমুদউল্লাহরা। সকাল সাড়ে ৯টা থেকেই খেলোয়াড়দের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মিরপুরের শেরে বাংলার ক্রিকেট স্টেডিয়াম।

সূচি অনুযায়ী সকাল সাড়ে ৯টা থেকে মিরপুর মূল স্টেডিয়ামের পাশাপাশি ইনডোর আউটার এবং ইনডোরে স্কিল অনুশীলন করেছেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। যা টানা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। পরে ঘণ্টাখানেকের বিরতি দিয়ে ১টা ৩০ মিনিট থেকে শুরু হয় জিম সেশন।

এদিকে বাংলাদেশ আজ থেকে নিজেদের অনুশীলন শুরু করলেও জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশে আসছে আগামীকাল (মঙ্গলবার)। দুই দিন অনুশীলন করে ১৯ তারিখ বিকেএসপি হবে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ। ২১ তারিখ মিরপুরে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরে চট্টগ্রাম ২৪ ও ২৬ তারিখে হবে সিরিজের পরবর্তী দুই ওয়ানডে।

এদিকে এশিয়া কাপে উনজুরিতে পরায় এ সিরেজে খেলতে পারছেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ও টাইগার ওপেনার তামিম ইকবাল।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বি।


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ের সাথে হার-জিতে কী হবে বাংলাদেশের

জিম্বাবুয়ের সাথে হার-জিতে কী হবে বাংলাদেশের

জিম্বাবুয়ে সিরিজে নেই সাকিব-তামিম, চমক ফজলে রাব্বি

জিম্বাবুয়ে সিরিজে নেই সাকিব-তামিম, চমক ফজলে রাব্বি

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

দেশবাসীর উদ্দেশে মাশরাফির বার্তা

দেশবাসীর উদ্দেশে মাশরাফির বার্তা