একা একাই অনুশীলনে তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৪ এএম, ১০ জুন ২০১৯
একা একাই অনুশীলনে তামিম

ফাইল ছবি

আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডে পৌঁছেই যেন অনুশীলনের ভূত ভর করেছে তামিম ইকবালের ওপর। আত্মবিশ্বাসী শুরুর পরও কোনও ম্যাচেই বড় ইনিংসের দেখা মিলছে না। কোথায় যেন কিছু একটা গড়বড় হয়েই যাচ্ছে।

তাছাড়া প্রথম ম্যাচে অভূতপূর্ব জয়ের পর টানা দুই ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। সব মিলিয়ে বেশ অনেকটা চাপেই রয়েছেন টাইগার ওপেনার। হয়তোবা রানে ফেরার তাগিদ ই বেশি অনুশীলনে উদ্বুদ্ধ করছে এই ব্যাটসম্যানকে।

খেলা শেষে কার্ডিফ থেকে ইতিমধ্যেই ব্রিস্টলে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রোববার (৯ জুন) ব্রিস্টলে টানা বৃষ্টি থাকায় অনুশীলন করতে পারেননি ম্যাশ-মুশি রা, তবে বসে থাকেননি তামিম!

অপারেশন্স ম্যানেজার সাব্বির খানকে সাথে নিয়ে বৃষ্টি উপেক্ষা করেই ইনডোর স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়েন তিনি। এক ঘন্টারও বেশি সময় ব্যাট হাতে টানা অনুশীলন করতে থাকেন তামিম। স্থানীয় সময় চারটায় ইনডোর স্টেডিয়ামে যান তামিম।

তামিমের নির্বিঘ্ন অনুশীলন নিশ্চিত করতে সেখানে সাংবাদিকদের প্রবেশের অনুমুতি দেওয়া হয়নি। তবে কিছু সময়ের জন্য প্রবেশের অনুমুতি পান ফটো সাংবাদিকরা। এসময়ে অবশ্যই কারো সাথেই কথা বলেননি তামিম ইকবাল।

বিশ্বকাপের এই আসরে তিন ইনিংস মিলিয়ে তামিম করেছেন সর্বমোট ৫৯ রান। রানে ফেরাটা যে তামিমের জন্য কতটা জরুরি সেটা তিনিও জানেন। এই কারণই হয়তো তাকে এই বাড়তি অনুশীলনের প্রেরণা দিচ্ছে। ১১ জুন ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ। সেমিফাইনালে পৌছতে হলে ম্যাচ জয়ের কোনো বিকল্পই নেই টাইগারদের সামনে।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফিকে ‘জাতীয় বীর’ বললো আইসিসি

মাশরাফিকে ‘জাতীয় বীর’ বললো আইসিসি

সেঞ্চুরি করেও সাকিবের ‘আক্ষেপ’

সেঞ্চুরি করেও সাকিবের ‘আক্ষেপ’

বিশ্বকাপের মঞ্চে সাকিবের প্রথম শতক

বিশ্বকাপের মঞ্চে সাকিবের প্রথম শতক

বাকি ম্যাচ নিয়ে আশাবাদী মাশরাফি

বাকি ম্যাচ নিয়ে আশাবাদী মাশরাফি