ভারতকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৯
ভারতকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

হার দিয়ে ভারত সফর শুরু করলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শনিবার (২১ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ভারতকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতা বিরাজ ফিরলো বাংলাদেশ।

টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে বাংলাদেশ। শুরুটা ভালোই ছিল। দুই ওপেনার সাইফ ও মেহেদী হাসান উদ্বোধনী জুটিতে ৫২ রান করেন। মেহেদী ২৫ রানে আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাইফ ও ফারদিন হাসান ৭৫ রানের জুটি গড়ে বড় স্কোর ভিত গড়েন।

হাফসেঞ্চুরি তুলে আউট হন সাইফ। ৯২ বলে চারটি চার ও একটি ছয়ে ৬৪ রান করেন সাইফ। কিন্তু ৩৬তম ওভারের বৃষ্টি নামলে পরবর্তীতে সেখানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। এ সময় বাংলাদেশের স্কোর ছিল ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান। ফারদিন ৪৭ রানে অপরাজিত ছিলেন।

বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংস পুরো শেষ হতে পারেনি। পরে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। এ লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ৩৬ ওভারে ৭ উইকেটে ২১২ রান করে ভারত।

বড় লক্ষ্যে খেলতে নেমে ১৫ দশমিক ৩ ওভারে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ভারতের দু’ওপেনার। তবে ৩ রানের ব্যবধানে দুই ওপেনার যশস্বী ভুপেন্দ্র জয়সাল ও মাধব কৌশিক বিদায় নেন। দু’জনই ৩৪ রান করে করেন।

হাফসেঞ্চুরির জুটি গড়েন বি আর শরৎ ও অধিনায়ক প্রিয়ম গর্গ। তবে ৫৫ রানে থেমে যান শরৎ। তবে ভারতের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন প্রিয়ম। কিন্তু ৩৪তম ওভারে প্রিয়মকে ৫৩ রানে তুলে নিয়ে ম্যাচের শেষদিকে দারুণভাবে বাংলাদেশকে খেলায় ফেরান সুমন খান।

শেষ ওভারে ৯ রান দরকার ছিল ভারতের। বল হাতে আক্রমণে এসে প্রথম ও পঞ্চম বলে দু’টি উইকেট নিয়ে বাংলাদেশকে দারুণ এক জয়ের স্বাদ দেন বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। সুমন ও রনি দু’টি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিয়ের গুজবে বেজায় চটেছেন আফিফ

বিয়ের গুজবে বেজায় চটেছেন আফিফ

আবারও নিষিদ্ধ হলেন ধনঞ্জয়া

আবারও নিষিদ্ধ হলেন ধনঞ্জয়া

বাদ পড়া সৌম্য-মিরাজরা এবার ‘এ’ দলে

বাদ পড়া সৌম্য-মিরাজরা এবার ‘এ’ দলে

সাফ ফুটবলে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

সাফ ফুটবলে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু