নেতৃত্ব ছাড়লেও আপনি আমাদের প্রিয় ‘মাশরাফি ভাই’ : সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৫ মার্চ ২০২০
নেতৃত্ব ছাড়লেও আপনি আমাদের প্রিয় ‘মাশরাফি ভাই’ : সাকিব

ফাইল ছবি

বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। আজ শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলতে নামবেন তিনি। মাঠের ক্রিকেটে না থাকলেও তামিম, মুশফিকদের মত মাশরাফিকে শুভকামনা জানিয়েছেন সাকিব আল হাসান।

সাকিব মাশরাফি দুজনই বাংলাদেশ ক্রিকেটের অন্তঃপ্রাণ। এই দুজনের কল্যাণে এগিয়ে গেছে আজকের বাংলাদেশের ক্রিকেট। দীর্ঘদিন একই সাথে খেলেছেন জাতীয় দলের জার্সিতে। অধিনায়ক হিসেবে মাশরাফির বিদায় বেলায় মাঠে না থাকলেও নিজের অফিসিয়াল ফেসবুক পেজে মাশরাফিকে বার্তা দিয়েছেন সাকিব। যার পরতে পরতে ফুটে উঠেছে মাশরাফির প্রতি সাকিবের ভালোবাসা আর মাশরাফিকে হারানোর বেদনা।

ফেসবুক পোস্টে সাকিব লিখেন, সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সবসময়। বহু প্রতিবন্ধকতা সত্ত্বেও, আপনি উৎসাহ যুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সাথে দেশের জার্সি পরে কিভাবে মাঠে লড়তে হয়।

তিনি লিখেন, নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাবো সামনের দিনগুলোতেও। নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটা ভুলবো না কখনোই। বিনয় আর সম্মানের সাথে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

সাকিব আরও বলেন, হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় 'মাশরাফি ভাই' হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সবসময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।

অধিনায়ক হিসেবে ৮৭টি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। যেখানে তার অধিনে ৪৯টি ম্যাচে জয় লাভ করে বাংলাদেশ। অধিনায়ক হিসেবে ৮৭ ম্যাচ খেলে ১০১ উইকেট ও ৫৭৮ রান করেছেন টাইগারদের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি।


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচে মাঠে নামছেন মাশরাফি

অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচে মাঠে নামছেন মাশরাফি

এমন ম্যাচ খেলাকে সম্মানের মনে করছে জিম্বাবুয়ে

এমন ম্যাচ খেলাকে সম্মানের মনে করছে জিম্বাবুয়ে

৫ বছর পর জিম্বাবুয়ে সফরে  যাচ্ছে  আয়ারল্যান্ড

৫ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে আয়ারল্যান্ড

অধিনায়কত্ব ছাড়ার পর মাশরাফিকে নিয়ে যা বললেন সতীর্থরা

অধিনায়কত্ব ছাড়ার পর মাশরাফিকে নিয়ে যা বললেন সতীর্থরা