কুককে টপকে নতুন মাইলফলকে জো রুট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ পিএম, ১০ আগস্ট ২০২১
কুককে টপকে নতুন  মাইলফলকে জো রুট

ইংল্যান্ড-ভারতের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচে দুই দলকেই ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে যদিও দুই দলের অধিনায়কই নিজেদের জয়ের ব্যাপারে আশাব্যক্ত করে। ভারতের বিপক্ষে ইংল্যান্ড প্রথম টেস্ট ম্যাচে জয় না পেলেও ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট নতুন এক মাইলফলকে পা রাখেন।

সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুককে টপকে ইংল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রাহক এখন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। ১৫,৭৮০ রান করে তিনি এই গৌরব অর্জন করেন।

২০১২ সালে ভারতের বিপক্ষেই টেস্টে অভিষেক ঘটে রুটের। আর সেই ভারতের বিপক্ষেই এমন রেকর্ড করতে পেরে দারুণ উচ্ছ্বসিত রুটও। এখন পর্যন্ত। ৩৬ টি সেঞ্চুরি এবং ৯০ টি হাফসেঞ্চুরিতে ৩০ বছর বয়সী রুট ৩৬৬* ইনিংসে ৪৮.৭০ গড়ে ১৫৭৮০ রান করেছেন।

ইংল্যান্ড বনাম ভারতের মধ্যকার প্রথম টেস্টের শেষদিনে বৃষ্টির হানায় রক্ষা পায় স্বাগতিক ইংল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে ২০৯ রানের লক্ষ্যে নেমে ১ উইকেটে ৫২ রানে চতুর্থ দিন শেষ করে ভারত। পঞ্চম দিন সতর্ক থেকে খেললেই জিতে পাঁচ ম্যাচের সিরিজ শুরু করতে পারত। কিন্তু বৃষ্টির কারণে পঞ্চম দিনের খেলা মাঠে না গড়ালে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত  টেস্ট

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত টেস্ট

সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

বোলারদের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মাহমুদউল্লাহ

বোলারদের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মাহমুদউল্লাহ

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব