শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ১ উইকেটে হারালো উইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ পিএম, ১৬ আগস্ট ২০২১
শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ১ উইকেটে হারালো উইন্ডিজ

চতুর্থ দিন শেষে রোমাঞ্চ ও নাটকীয়তায় জন্য পঞ্চম দিনে গড়ায় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার জ্যামাইকা টেস্ট। সেটিই হলোও, পাকিস্তানকে ১ উইকেটে হারিয়ে শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে, মাত্র একটি শিকার করতে না পারায় হারের হাতাশা নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

জ্যামাইকা টেস্টে টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান প্রথম ইনিংসে ২১৭ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৩৬ রানের লিট নিয়ে ২৫৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ২০৩ রানে গুটিয়ে গেছে ক্যারিয়দের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৬৮ রান।

পাকিস্তানের দেওয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়রাও হারের শঙ্কায় পড়ে। তবে জার্মেইন ব্ল্যাকউডের ফিফটিতে কিছুটা স্বস্তিতে ফিরে চতুর্থ দিন শেষ করে স্বাগতিকরা। এছাড়া শেষ দিকে রোচের দৃঢ়তায় নিজেদের ইতিহাসে তৃতীয়বারের মতো ১ উইকেটে টেস্ট ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম সেশনের আগেই ১৬ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ২, কাইরান পাওয়েল ৪ এবং এনক্রুমাহ বোনার ফিরেন ব্যক্তিগত ৭ রানে।

তবে চতুর্থ উইকেট জুটিতে ৬৮ রান যোগ করে দলকে চাপ থেকে কিছুটা মুক্ত করেন রস্টোন চেজ ও জার্মেইন ব্ল্যাকউড। অবশ্য চাপ মুক্ত ওয়েস্ট ইন্ডিজের বিপদে পড়তে বেশি সময় লাগেনি। দলীয় ৮৪ রানে চেজ (২২) ও ৯২ রানে কাইল মায়ারস (০) সাজঘরে ফিরলে আবারও বিপদে পড়ে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসেও শূন্য ফেরা মায়ারস দ্বিতীয় ইনিংসেও খালি হাতে ফেরায় দ্রুত দুই উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। জেসন হোল্ডারকে নিয়ে পুনরায় লক্ষ্য তাড়ায় মনোযোগ দেন ব্ল্যাকউড। তবে দলীয় ১১১ রানে ব্ল্যাকউড (৫৫) ও ১১৪ রানে হোল্ডারকে (১৩) সাজঘরে ফিরলে ম্যাচের পাল্লা পাকিস্তানের দিকে চলে যায়।

অষ্টম উইকেটে কেমার রোচের সাথে ২৮ রান যোগ করেন ফিরেন জশুয়া ডা সিলভা (১৬)। দলের জয়ে তখনও প্রয়োজন ছিল ২৬ রান। দলীয় ১৫১ রানে মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরেন জোমেল ওয়ারিকান। ফলে শেষ উইকেটে জয়ের জন্য ক্যারিবিয়দের লক্ষ্য দাঁড়ায় ১৭ রান।

শেষ পর্যন্ত ইনিংসের ৫৭তম ওভারে দুই রান নিয়ে ম্যাচ শেষ করেন রোচ। দলের জয় নিশ্চিত করা রোচ ৩০ রান এবং অন্যপ্রান্তে শেষ ব্যাটসম্যান হিসেবে অপরাজিত থাকা সিলস করেন ২ রান। ম্যাচ সেরা হয়েছেন জাইডেন সিলস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই তিরস্কৃত জাইডেন সিলস

ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই তিরস্কৃত জাইডেন সিলস

সিপিএলে দেখা মিলবে নতুন ক্রিকেট বলের

সিপিএলে দেখা মিলবে নতুন ক্রিকেট বলের

হাফিজের কিপটে বোলিংয়ে পাকিস্তানের জয়

হাফিজের কিপটে বোলিংয়ে পাকিস্তানের জয়

বাংলাদেশে না আসলেও পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড

বাংলাদেশে না আসলেও পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড