সারাদিনে ৭১ বল, দিশেহারা ভারত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ১৭ নভেম্বর ২০১৭
সারাদিনে ৭১ বল, দিশেহারা ভারত

বৃষ্টির কারণে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার কলকাতা টেস্টের প্রথম দিন খেলা হয়েছে মাত্র ৭১ বল। তবে ৭১ বল খেলতেই লঙ্কান বোলার সুরাঙ্গা লাকমলের সামনে দিশেহারা ভারতের টপ-অর্ডার ব্যাটসম্যানরা। দিনের খেলা শেষ হবার আগে মাত্র ১৭ রান যোগ করেই প্যাভিলিয়নে ফিরে গেছেন ভারতের তিন ব্যাটসম্যান। শূন্য রানে তিন উইকেটই নিয়েছেন লাকমল।

রাত থেকে শুরু হওয়া বৃষ্টির তেজ বৃহস্পতিবার দিনের আলোতেও অব্যাহত ছিল। তাই নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি দিনের খেলা। এমনকি প্রথম দিনের প্রথম সেশনের খেলাও ভেস্তে যায় বৃষ্টিতে। অবশেষে দুপুর ১টায় টস লড়াইয়ে নামেন ভারতের বিরাট কোহলি ও শ্রীলঙ্কার দিনেশ চান্ডিমাল।

টসে জয় পেয়ে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন চান্ডিমাল। ঠান্ডা আবহাওয়ায় দীর্ঘক্ষণ ঢেকে থাকা পিচ থেকে সুবিধা পেতেই এমন সিদ্ধান্ত চান্ডিমালের। তার সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন ভারতের ওপেনার লোকেশ রাহুল। ইনিংসের প্রথম বলেই শ্রীলঙ্কার পেসার লাকমলের শিকার হয়ে শূন্য হাতে প্যাভিলিয়নে ফিরেন রাহুল। টেস্ট ক্রিকেট ম্যাচের প্রথম বলেই আউট হওয়া ৩১তম ঘটনা এটি।

তার বিদায়ের ক্ষতটা মুছে ফেলার চেষ্টায় ব্যর্থ হয়েছেন আরেক ওপেনার শিখর ধাওয়ান ও তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা। ৩৭ বল মোকাবেলা করে মাত্র ১২ রান যোগ করে স্কোরবোর্ডকে সচল করেছিলেন ধাওয়ান-পূজারা।

৮ রানে থাকা ধাওয়ানকে তুলে নিয়ে শ্রীলঙ্কাকে দ্বিতীয় সাফল্য এনে দিয়েছিলেন লাকমলই। যার হাতে শুরুর আগেই সমাপ্তি হয়েছিল রাহুলের ইনিংস। ১৩ রানে দ্বিতীয় উইকেট হারানোর পরও পূজারা ও অধিনায়ক কোহলির দিকে চেয়ে ভালো কিছুই স্বপ্ন দেখছিল ভারত। কিন্তু এটিও হলো না লাকমলের জন্য। ১১ বল মোকাবেলা করেও রান খাতার খুলতে না পারা কোহলিকে নিজের তৃতীয় শিকার বানান লাকমল। পূজারার সাথে জুটিতে ৩ রান যোগ করতে পারলেও কোহলি নিজে ফিরেছেন শূন্য হাতে।

তবে বৃষ্টির কারণে দিনের খেলা শেষ হবার আগে পূজারা ৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী আজিঙ্কা রাহানে অপরাজিত শূন্য রানে। শ্রীলঙ্কার লাকমল ৬ ওভারে ৬ মেডেনে শূন্য রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ভারত : ১৭/৩, ১১.৫ ওভার (পূজারার ৮*, ধাওয়ান ৮, লাকমল ০/৩)।


শেয়ার করুন :


আরও পড়ুন

হেমন্তের বৃষ্টি হারিয়ে দিলো বাংলাদেশকে

হেমন্তের বৃষ্টি হারিয়ে দিলো বাংলাদেশকে

কোচ নিয়ে ভাবার প্রয়োজন নেই : মাশরাফি

কোচ নিয়ে ভাবার প্রয়োজন নেই : মাশরাফি

ভারতকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

ভারতকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ইতালি

রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো ইতালি