জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০২ জানুয়ারি ২০২২
জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভালো অবস্থানে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩২৮ রানে আটকে রেখে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করেছেন টাইগাররা। ব্যাট হাতে নামজুল হোসেন শান্তর ৬৪ রানে সাজঘরে ফিরলেও ৭০ রানের অপরাজিত রয়েছেন মাহমুদুল হাসান জয়। দিন শেষে জয়ের প্রশংসায় পঞ্চমুখ শান্ত।

রোববার (২ জানুয়ারি) দ্বিতীয় দিনের খেলা শেষে নামজুল হোসেন শান্ত বলেন, জয় খবুই ভালো ব্যাটিং করছে। তবে আমি যদি শেষ করে আসতে পারতাম তাহলে দিনটা আরও ভালো হতো।

দিনের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে গুটিয়ে দিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ। সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়ের উদ্বোধনী জুটি থেকে ৪৩ রান পায় বাংলাদেশ। সাদমান ২২ রানে সাজঘরে ফিরলে প্রথম উইকেট হারায় টাইগাররা।

সাদমান-জয়ের জুটি পরবর্তীতে সুবিধা হয়েছে বলে জানান শান্ত। তিনি বলেন, ‌“আমার মনে হয়, জয় আর সাদমান প্রথমে ভালো একটা পার্টনারশিপ দিয়েছে। যার জন্য আমার একটু সুবিধা হয়েছে।”

টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরিকে শতকে রুপান্তারিত করতে না পারলেও ব্যক্তিগত ৬৪ রানে সাজঘরে ফিরেন শান্ত। মাহমুদুল হাসান জয়ের সাথে ১০৪ রানের পার্টনাশিপ গড়েন তিনি।

নিউজিল্যান্ডের মতো দেশে নিজের ব্যাটিং নিয়ে শান্ত বলেন, “যে জিনিসটা আমার আর জয়ের প্ল্যান ছিল তা হলো- আমরা অনেক লম্বা চিন্তা করিনি, একটা একটা বল চিন্তা করছি। ও রকম না যে, আমরা পুরো দিন বা লম্বা সময় খেলতে হবে।”

“আমরা নরমালি প্ল্যান’ই ছিল যে, একটা বল, একটা ওভার, একটা ঘণ্টা আমরা কিভাবে পার করবো। যে রকম বল দেখবো ও রকমই খেলবো। জোড়াজোড়ি করে কোন কিছু করতে যাব না। তো এ রকমই আমাদের প্ল্যান ছিল।”

শান্ত ৬৪ রানে ফিরলেও ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে ৭০ রানে অপরাজিত রয়েছেন জয়। জয়ের প্রসংশা করে শান্ত বলেন, “আলহামদুলিল্লাহ, জয় খুবই ভালো ব্যাটিং করছে। আমি যদি শেষ করে আসতে পারতাম তাহলে দিনটা আরও বেটার হতো। বাট আমার মনে হয় যে, জয় খুব ভালো ব্যাটিং করছে।’

সদ্য শেষ হওয়া ২০২১ সালের ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে মাহমুদুল হাসান জয়ের। ক্যারিয়ারের প্রথম ম্যাচে ভালো (০ ও ৬) করতে না পারলেও নিউজিল্যান্ডে কা ব্যাট জ্বলে উঠেছে। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দারুণ খেলছেন এ তরুণ টাইগার ক্রিকেটার।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে মানিয়ে নিয়েছে জয় : মিরাজ

নিজেকে মানিয়ে নিয়েছে জয় : মিরাজ

জয়-শান্তর ব্যাটে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে বাংলাদেশ

জয়-শান্তর ব্যাটে দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে বাংলাদেশ

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

বোলারদের পারফর্মেন্সে খুশি গিবসন

বোলারদের পারফর্মেন্সে খুশি গিবসন