সাকিবকে ‘সতর্ক’ করলেন ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২১ পিএম, ১৯ জুন ২০২২
সাকিবকে ‘সতর্ক’ করলেন ডোমিঙ্গো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে সাকিব আল হাসানের ব্যাটে ভর করেই ইনিংস ব্যবধানে হার এড়িয়েছে বাংলাদেশ। তবুও সাকিব আল হাসানের ব্যাটিংয়ে খুব একটা খুশি নন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো। চান সাকিব নিজের ব্যাটিংয়ে আরেকটু পরিনত আচরণের পরিচয় দিক।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের পর অ্যান্টিগাতেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের ব্যাটিং বিপর্যয়ের পরও অধিনায়ক সাকিব ব্যাট হাতে ছিলেন বেশ আগ্রাসী। সেই আগ্রাসী ব্যাটিং মেনে নিতে পারেননি কোচ ডোমিঙ্গো।

তিনি বলেন, “সাকিবের ব্যাটিংয়ে সবসময়ই তাড়না দেখা যাবে, অভিপ্রায় নিয়েই ব্যাট করে সে। আমরা চাই না সে স্লগ করুক, চাই যে ভালো ক্রিকেট শট খেলুক। মনে হচ্ছে, তার চাওয়া ছিল যে বোলারদের ওপর চাপ কিছুটা ফিরিয়ে দেওয়া। তবে সে জানে যে শুরুর ওই পর্যায়টা পেরিয়ে গেলে সে যথাযথভাবে ব্যাট করবে এবং শেইপ ধরে রাখবে।”

ক্যারিবিয়ানদের বোলারদের উপর চাপ তৈরির লক্ষ্যে পাল্টা আক্রমণে খেলেছিলেন সাকিব, তা বুঝতে কোচ ডোমিঙ্গোর বুঝতে কোনো সমস্যাই হয়নি। তবুও সাকিবকে তার নিজের ব্যাটিং নিয়ে কিছুটা সতর্ক হতে বলেন ডোমিঙ্গো।

বলেন, “কখনও কখনও পাল্টা আক্রমণ করতে হয়, কোনো সংশয় নেই তাতে। তবে স্রেফ নিশ্চিত করতে হবে নিজের শেইপ ও পজিশন যেন ঠিক থাকে, মাথার অবস্থান অনড় থাকে। কারণ সে মানসম্পন্ন ব্যাটসম্যান, আজকেও যেমন দেখিয়েছে।”

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সাকিব আল হাসান। সময়ের হিসেবে চার বছর পেরিয়ে গেলেও সাকিবের ব্যাটে দেখা মেলেনি। বহু কাঙ্ক্ষিত সেই সেঞ্চুরি চান কোচ ডোমিঙ্গো।

সেই প্রত্যাশায় তিনি বলেন, “সে শতরান করার মতো যথেষ্ট ভালো। শতরান তাকে করতে হবে। এখন সে সাত নম্বরে ব্যাট করছে, তবে এমনিতে তো ছয়ে ব্যাট করে। শীর্ষ ছয় ব্যাটসম্যানদের সেঞ্চুরিতে চোখ রাখতে হয়। আক্রমণ ও রক্ষণের সেই ভারসাম্য তাকে করতে হবে।”

সাকিবের ব্যাটিং নিয়ে শঙ্কিত ডোমিঙ্গোর বিশ্বাস নিজের পারফর্মেন্স দিয়েই দলকে নেতৃত্ব দিবেন। বলেন, “সাকিব সব সময়ই পারফরম্যান্স দিয়ে দলকে নেতৃত্ব দেবে। সে ব্যাটে-বলে অন্যতম সেরা পারফর্মার, অধিনায়কত্ব ও নেতৃত্বের দিক দিয়ে তার অনেক কিছু দেওয়ার আছে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটারদের আত্মবিশ্বাস একদম তলানিতে: ডোমিঙ্গো

ব্যাটারদের আত্মবিশ্বাস একদম তলানিতে: ডোমিঙ্গো

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ‘ফ্রিতে’ দেখাচ্ছে বিসিবি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ‘ফ্রিতে’ দেখাচ্ছে বিসিবি

২০২৩ বিশ্বকাপে নেতৃত্ব নিয়ে দ্বিধায় মরগান

২০২৩ বিশ্বকাপে নেতৃত্ব নিয়ে দ্বিধায় মরগান

টানা দুই টেস্টে সর্বোচ্চ ডাকের রেকর্ড গড়লো বাংলাদেশ

টানা দুই টেস্টে সর্বোচ্চ ডাকের রেকর্ড গড়লো বাংলাদেশ