সফররত শ্রীলঙ্কার বিপক্ষে মোসাদ্দেক-সাব্বিরের জোড়া সেঞ্চুরি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৮ জুন ২০১৮
সফররত শ্রীলঙ্কার বিপক্ষে মোসাদ্দেক-সাব্বিরের জোড়া সেঞ্চুরি

ফুটবল বিশ্বকাপে কাঁপড়ে সারা বিশ্ব। এর মাঝে ক্রিকেট খেলার খবর কেইবা রাখে। তবুও রাকতে হয়। দেশের ক্রিকেটাররা যখন ভালো খেলে তখন কি আর বসে থাকা যায়। তেমনি একটি ভালো খবর, বাংলাদেশে সফরকারত শ্রীলঙ্কা ‘এ’ দলকে ভালোই জবাব দিচ্ছে টাইগারদের ‘এ’ দল। মোসাদ্দেক হোসেন ও সাব্বির রহমান করেছেন জোড়া সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে নেই দুইজনের একজনও। আপাতত সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেনের কিছু করে দেখানোর মঞ্চ ছিল তাই ‘এ’ দলের সিরিজই। প্রথম আন-অফিশিয়াল টেস্টের তৃতীয় দিন সেই করে দেখানোর কাজটা দারুণভাবেই করলেন দুইজন। এ দুইজনের সেঞ্চুরিতেই আগের দিনের চাপের অনেকটুকুই উড়িয়ে দিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় দিনশেষে শ্রীলঙ্কা ‘এ’ দলের চেয়ে প্রথম ইনিংসে তারা পিছিয়ে ৮৯ রানে, এখনও হাতে রয়েছে ৬ উইকেট।

সাব্বির রহমান শেষ প্রথম শ্রেণিতে সেঞ্চুরি করেছিলেন ২০১৫ সালে। ভারত ‘এ’ দলের বিপক্ষে করেছিলেন অপরাজিত ১১৫ রান। আজ করলেন ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরিটি, সঙ্গে ছাড়িয়ে গেলেন তার আগের সর্বোচ্চ ১৩৬ রানের ইনিংসকেও। ২০১২ সালে জাতীয় লিগে সেটি করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। দিনশেষে ১৩ চার ও ২ ছয়ে ২৫৭ বলে ১৪৪ রান করে অপরাজিত আছেন সাব্বির, তার সঙ্গী উইকেটকিপার জাকির হাসানের রান ২৭।

মোসাদ্দেক হোসেনের এটি দশম প্রথম শ্রেণির সেঞ্চুরি। সাব্বিরের তুলনায় তার সেঞ্চুরির পূর্বস্মৃতি অবশ্য বেশ তরতাজাই, গত এপ্রিলেই বিসিএলে করেছিলেন তার মৌসুমের তৃতীয় সেঞ্চুরিটি। প্রবথ জয়সুরিয়ার বলে বোল্ড হওয়ার আগে আজ করেছেন ২৪৩ বলে অপরাজিত ১৩৫ রান, নয়টি চারের সঙ্গে মেরেছেন তিনটি ছয়।

আগের দিনের ব্যক্তিগত স্কোরের সঙ্গে ১৩ রান যোগ করে আজ আউট হয়েছেন তুষার ইমরান, এরপরই সাব্বির-মোসাদ্দেকের বিশাল জুটি। দুইজন মিলে যোগ করেছেন ২০৯ রান। মোসাদ্দেক ফিরলেও আছেন সাব্বির, জাকিরের সঙ্গে তার অবিচ্ছিন্ন জুটি ৭৭ রানের।

সংক্ষিপ্ত স্কোর :

তৃতীয় দিন শেষে
শ্রীলঙ্কা ‘এ’ দল : ১ম ইনিংস ৪৪৯/৮ ডিক্লে. (থিরিমান্নে ১৬৮, আসালাঙ্কা ৯০, আশান ৭০, করুনারত্নে ৬০, খালেদ ৪/৯২, রনি ২/৬৯)
বাংলাদেশ ‘এ’ দল : ১ম ইনিংস ৩৬০/৪* (সাব্বির ১৪৪*, মোসাদ্দেক ১৩৫, গামাগে ১/৫১)
বাংলাদেশ ‘এ’ ৬ উইকেট নিয়ে ৮৯ রানে পিছিয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাটলারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ

বাটলারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ

কঠিন সময়ের সামনে হাথুরু

কঠিন সময়ের সামনে হাথুরু

আইসিসির নতুন এফটিপিতে ম্যাচ বাড়ছে বাংলাদেশের

আইসিসির নতুন এফটিপিতে ম্যাচ বাড়ছে বাংলাদেশের

শেরপুরে নাগরিক সংবর্ধনায় সিক্ত এশিয়া কাপ জয়ী জ্যোতি

শেরপুরে নাগরিক সংবর্ধনায় সিক্ত এশিয়া কাপ জয়ী জ্যোতি