আইরিশদের শক্ত প্রতিরোধ ভেঙে তাইজুলময় দ্বিতীয় সেশন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৪ এপ্রিল ২০২৩
আইরিশদের শক্ত প্রতিরোধ ভেঙে তাইজুলময় দ্বিতীয় সেশন

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম সেশন নিজেদের করে নিলেও দ্বিতীয় সেশনের এক তৃতীয়াংশ সময় বেশ ভুগতে হয়েছে বাংলাদেশকে। তবে তাইজুলের স্পিন ভেল্কিকে দ্বিতীয় সেশনটিও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। প্রথম ও দ্বিতীয় সেশন মিলে আইরিশদের ৬ উইকেট তুলে নিয়েছে টাইগার বোলাররা। বিপরীতের আয়ারল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ১৪৫ রান।

মঙ্গলবার (৪ এপ্রিল) টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। মিরপুরের মাঠে প্রথম সেশনে খেলা হয় ২৬ ওভার। মধ্যাহ্ন-বিরতিতে যাওয়ার আগে আয়ারল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৬৫ রান। বল হাতে একটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম, ইবাদত হোসেন এবং তাইজুল ইসলাম।

দ্বিতীয় সেশনে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের দেখে-শুনে খেলতে থাকেন আইরিশ ‍দুই ব্যাটার হ্যারি টেক্টর এবং কার্টিস ক্যাম্ফার। দুজনের ব্যাটে বাংলাদেশ শিবিরে বেশ ভালোভাবেই চাপ সৃষ্টি করে।

অভিষেক টেস্টেই ফিফটি তুলে নেন হ্যারি টেক্টর। তাদের দু’জনের ৭৪ রানের জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। টেক্টরকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান মিরাজ। ফলে ১২২ রানে চতুর্থ উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর নিজের পর পর দুই ওভারে দুই ব্যাটার পিটার মুর (১) এবং কার্টিস ক্যাম্ফারকে (৩৪) ফেরান তাইজুল ইসলাম।

এরপর আর কোন উইকেট না হারালে ৫৫ ওভারে শেষ হয় দিনের দ্বিতীয় সেশনের খেলা। এ সময় ব্যাট হাতে আইরিশদের পক্ষে লরকান টাকার ১১ এবং অ্যান্ডি ম্যাকব্রিন ১০ রানে অপরাজিত রয়েছেন।

দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের পক্ষে তাইজুলের উইকেট শিকারের সংখ্যা ৩টি। এছাড়া শরিফুল ইসলাম, ইবাদত হোসেন এবং মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট শিকার করেছেন। প্রথম সেশনের ন্যায় দ্বিতীয় সেশনেও বল হাতে আক্রমণে আসেননি অধিনায়ক সাকিব আল হাসান।


শেয়ার করুন :