নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নেই তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৪ নভেম্বর ২০২৩
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নেই তাসকিন

ইনজুরির কারণে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারছেন না পেসার তাসকিন আহমেদ। বিশ্বকাপে পাওয়া পেশীর সমস্যার কারণে আসন্ন এই সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তাসকিন।

ওয়ানডে বিশ্বকাপে কাঁধের ইনজুরিতে পড়েছিলেন তাসকিন। এ জন্য দুই ম্যাচ খেলতে পারেননি তিনি। বিশ্বকাপ শেষে দলের বাকি সদস্যদের সাথে দেশে ফিরে মেডিকেল টিমের সাথে দেখা করেন তাসকিন।

কাজের চাপ বিবেচনা করে নিউজিল্যান্ড সিরিজে না খেলিয়ে তাসকিনকে বিশ্রাম দিতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেননা ইনজুরির কারণে তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়াটা সহজ হলো বোর্ডের।

ইনজুরির কারণে টেস্ট ক্রিকেটে দলের মূল চালিকাশক্তি অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পেসার এবাদত হোসেনকেও পাবে না বাংলাদেশ। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৫ বলে ৮২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলার সময় তর্জনীতে চিড় ধরেছে সাকিবের।

বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানানো হয়েছে, “সাকিবের আঙুলে চিড় রয়েছে, অন্তত চার সপ্তাহ পর তার ব্যান্ডেজ খোলা হবে। এ জন্য টেস্ট সিরিজে তার খেলার সুযোগ নেই। ইনজুরি থেকে সুস্থ হতে বিশ্রাম দেওয়া হবে তাসকিনকেও।”

মেডিকেল বিভাগ থেকে আরও জানানো হয়, সোমবার বাঁ-হাতে এমআরআই করা হয়েছে অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদের। কারণ বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করার সময় ইনজুরিতে পড়েন মাহমুদউল্লাহ। বুধবার তার রিপোর্ট পাওয়া যাবে।

অবশ্য টেস্ট ফরম্যাট থেকে আগেই অবসর নিয়েছেন মাহমুদউল্লাহ। ফলে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তাকে পাওয়া না পাওয়া নিয়ে কোন ভাবনা নেই টিম মেনেজম্যান্টের।

এদিক, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে সাকিব না থাকায় নতুন অধিনায়কও বাছতে হবে বিসিবিকে। এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু মঙ্গলবার জানিয়েছেন, সাকিব না খেলতে পারলে সহঅধিনায়কের কাঁধেই দায়িত্ব পড়ে। তবে বিসিবি চাইলে অন্য কাউকেও ভাবতে পারে।

২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এ সিরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র শুরু করবে বাংলাদেশ।



শেয়ার করুন :