নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন লিটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৬ নভেম্বর ২০২৩
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন লিটন

ছবি: লিটন দাসের ফেসবুক পেজ

হতাশার বিশ্বকাপ অধ্যায় শেষে ইনজুরিও সাথে করে নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। যে কারণে চলতি মাসেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং পেসার তাসকিন আহমেদ। এবার পারিবারিক কারণে সিরিজ থেকে ছুটি চেয়েছেন লিটন দাস।

জানা গেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ থেকে ছুটি চেয়ে আবেদন করেছেন লিটন। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস লিটনের সাথে কথা বলে সিদ্ধান্ত জানাবেন।

বিশ্বকাপ চলাকালেই জানা গিয়েছিল যে, বাবা হতে যাচ্ছেন লিটন দাস। যে কারণে বিশ্বকাপ চলাকালে দল থেকে ছুটি নিয়ে দুইবার দেশে ফিরে এসেছিলেন তিনি।

বুধবার (১৫ নভেম্বর) সন্তান সন্তানসম্ভবা স্ত্রীকে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিও প্রকাশ করেছেন লিটন দাস। বিশ্বকাপ শেষে দেশে ফিরে সন্তানসম্ভবা স্ত্রী ও পরিবারকেই সময় দিচ্ছেন লিটন।

এদিকে, লিটন দাসকে ছুটি দেওয়া হলে নিউজিল্যান্ডের বিপক্ষে আবারও নতুন অধিনায়ক খুঁজতে হবে বাংলাদেশকে। কারণ, সাকিব ছিটকে গেলেও ডেপুটি হিসেবে লিটন দাসের কাঁধেই নেতৃত্বের দায়িত্ব পড়তো।

এছাড়া লিটন দাস না খেললে কিউইদের বিপক্ষে অনভিজ্ঞ ওপেনিং জুটি নিয়েও বাংলাদেশকে খেলতে হবে। যেখানে জাকির হাসান, মাহমুদুল হাসান জয়দের নিয়ে টিম মেনেজম্যান্টের ভাবতে হবে।

অন্যদিকে, তাসকিন ও এবাদত না থাকায় পেস বোলিং ইউনিটও পাবে না বাংলাদেশ দল। সেক্ষেত্রে খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদের নিয়ে দল সাজাতে হবে নির্বাচকদের।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের প্রথম টেস্ট মাঠে গড়াবে ২৮ নভেম্বর। সিলেটে প্রথম টেস্ট শেষ হওয়ার পর ঢাকার মিরপুরে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ৬ ডিসেম্বর। টেস্ট দুই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত।


শেয়ার করুন :