পারিবারিক কারণে দেশে কোহলি, সিরিজ থেকে ছিটকে গেলেন ঋতুরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২৩ ডিসেম্বর ২০২৩
পারিবারিক কারণে দেশে কোহলি, সিরিজ থেকে ছিটকে গেলেন ঋতুরাজ

বিশ্বকাপ শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকলেও টেস্ট সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরছেন বিরাট কোহলি। তবে দক্ষিণ আফ্রিকায় দলের সাথে যোগ দিয়েও পারিবরিক কারণে তাকে আবারও ফিরতে হলো দেশে। এছাড়া আঙুলে চোটের কারণে পুরো টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ওপেনার ঋতুরাজ গায়কওয়াদ।

দক্ষিণ আফ্রিকা-ভারতের মধ্যকার  দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে সোমবার (২৬ ডিসেম্বর)। টেস্ট ‍শুরু হওয়ার মাত্র কয়েকদিন বাকি থাকলেও কোহলিকে ফিরতে হয়েছে দেশে।

পারিবারিক কারণে কোহলির দেশে ফেরা এবং চোটের কারণে সিরিজ থেকে ঋতুরাজের ছিকটে যাওয়ার বিষয়টি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই থেকে নিশ্চিত করা হয়েছে।

এদিকে, বিরাট কোহলির পরিবারে কী হয়েছে সে বিষয়ে কোন কিছু জানানো হয়নি। তবে জোহানেসবার্গ সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার আগেই কোহলি দলের সাথে যোগ দিবেন বলে নিশ্চিত করা হয়েছ। যেক্ষেত্রে দলের সাথে অনুশীলন মিস করবেন কোহলি।

স্বাগতিকদের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন ঋতুরাজ। ম্যাচটিতে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন তিনি।

চোটের কারণে সিরিজের শেষ ম্যাচেও তাকে খেলানো হয়নি। বিসিসিআই থেকে জানানো হয়েছে যে, টেষ্ট সিরিজের আগে ঋতুরাজের সুস্থ হওয়ার কোন সম্ভাবনা নাই। ফলে টেস্ট সিরিজ থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

টেস্ট সিরিজের আগে শুক্রবার (২২ ডিসেম্বর) নিজের প্রস্তুতি ম্যাচ শেষ করেছে ভারত

সিরিজের প্রথম টেস্ট ২৬ থেকে ৩০ ডিসেম্বর সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হবে। এরপর দক্ষিণ আফ্রিকা বিপক্ষে ক্যাপ টাউনে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামবে ভারত।


শেয়ার করুন :