দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ড টেস্ট দলে রাচিন-ও’রুর্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৬ জানুয়ারি ২০২৪
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ড টেস্ট দলে রাচিন-ও’রুর্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে এ টেস্ট সিরিজের অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও নতুন মুখ হিসেবে পেসার উইল ও’রুর্ককে অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রোটিয়াদের বিপক্ষে এ সিরিজ দিয়ে দুই বছর পর টেস্ট দলে ফিরলেন রাচিন। এছাড়া ও’রুর্ককে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দলে রাখা হয়েছে।

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠায় টেস্ট দলে জায়গা পেয়েছেন কেন উইলিয়ামসন। ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের শেষ তিন ম্যাচে খেলতে পারেননি উইলিয়ামসন।

উইলিয়ামসনের পাশাপাশি ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠায় টেস্ট দলে রাখা হয়েছে টম ব্লান্ডেল ও কাইল জেমিসনকেও। তবে ঘরের মাঠের কন্ডিশন বিবেচনায় গত বছর নভেম্বর-ডিসেম্বরে সর্বশেষ বাংলাদেশ সফরের দল থেকে বাদ পড়েছেন দুই স্পিনার ইশ সোধি ও আজাজ প্যাটেল।

২০২১ সালের নভেম্বরে কানপুরে টেস্ট অভিষেক হয় রাচিনের। তবে টেস্ট দলে নিয়মিত হতে পারেননি তিনি। এখন পর্যন্ত মাত্র ৩ টেস্ট খেলেছেন রাচিন। ব্যাট হাতে ৭৩ রান ও ৩ উইকেট নিয়েছেন গেল বছর আইসিসির উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া রাচিন।

গত বছল ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ও’রুর্কের। তিন ম্যাচের সিরিজে ৫ উইকেট নিয়ে নজর কাড়েন তিনি।

মাউন্ট মঙ্গানুইয়ে ৪ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ১৩ ফেব্রুয়ারি থেকে হ্যামিল্টনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

নিউজিল্যান্ডের টেস্ট দল
টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রোর্ক (দ্বিতীয় টেস্ট), গ্লেন ফিলিপস, রাচিন রবিন্দ্র, মিচেল স্যান্টনার, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।


শেয়ার করুন :