চট্টগ্রামে টেস্টে ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ এএম, ৩০ মার্চ ২০২৪
চট্টগ্রামে টেস্টে ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং করছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম টেস্টের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দুই পেসার শরিফুল ইসলাম ও নাহিদ রানার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান ও হাসান মাহমুদ।

প্রায় এক বছর পর টেস্ট ক্রিকেটে ফিরলেন অলরাউন্ডার সাকিব। এ ম্যাচ দিয়ে বাংলাদেশের ১০৪তম টেস্ট খেলোয়াড় হিসেবে অভিষেক হলো পেসার হাসানের। দেশের হয়ে ২২টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। ১৬টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৯ উইকেট নিয়েছেন হাসান।

শ্রীলঙ্কার একাদশে একটি পরিবর্তন হয়েছে। ইনজুরি আক্রান্ত কাসুন রাজিথার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন আসিথা ফার্নান্দো।

সিলেটে সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ তে পিছিয়ে রয়েছে টাইগাররা।

এদিকে, সব মিলিয়ে এখন পর্যন্ত ২৫টি টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এর মধ্যে টাইগাররা ১টিতে এবং লঙ্কানরা ১৯টিতে জিতেছে। বাকি ৫টি ম্যাচ ড্র হয়েছে।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান, জাকির হাসান, মমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

শ্রীলঙ্কা একাদশ
ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, নিশান ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, প্রবাথ জয়সুরিয়া, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারা।


শেয়ার করুন :