কঠিন কিন্তু সম্ভব : রোডস

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:০০ এএম, ০৬ নভেম্বর ২০১৮
কঠিন কিন্তু সম্ভব : রোডস

সিলেটের অভিষেক টেস্ট জিততে হলে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের শেষ দু’দিন আরও ২৯৫ রান করতে হবে বাংলাদেশকে। জিম্বাবুয়ের প্রয়োজন ১০ উইকেট। তবে ম্যাচ নিয়ে না ভেবে চতুর্থ দিনে (মঙ্গলবার) তিন সেশনের দিকেই জোড় দিচ্ছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

ম্যাচের চতুর্থ দিন তিন সেশনেই জিততে চাইছেন তিনি। অর্থাৎ তিন সেশনেই জিম্বাবুয়ের উপর আধিপত্য বিস্তার করে খেলতে চান রোডস। তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানান রোডস।

তিনি বলেন, ‘আজ (সোমবার) আমরা ম্যাচ জয়ের চিন্তা মাথায় রেখেই খেলতে নেমেছি। আমরা পাঁচটি সেশনই জিততে চেয়েছিলাম। আজ প্রথমটি সমান-সমান ছিল। তবে দ্বিতীয় সেশনে আমরা জিতেছি। আমরা ম্যাচে ভালোভাবেই টিকে আছি এবং ভালো খেলার চেষ্টা করবো এবং আগামীকাল (মঙ্গলবার) সবগুলো সেশনই জিততে চাই।’

তৃতীয় দিনের শেষভাগে বাংলাদেশের দুই ওপেনারের ব্যাটিং ভালো লেগেছে বাংলাদেশ কোচ রোডসের। মঙ্গলবারও ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংস ও বড় জুটি দেখতে চান রোডস। বলেন, প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করা জিম্বাবুয়ের দুই বোলারের বিপক্ষে আজ শেষ বিকেলে অল্প সময়ে দারুন ব্যাট করেছে লিটন ও ইমরুল। যদি আমরা তাদের ভালো খেলতে পারি, তবে রান করতে পারব।

তিনি আরও বলেন, আমরা বড় বড় জুটির আশা করছি। যদি আমরা তা অর্জন করতে পারি, তবে আমরা জিততে পারব। এই ম্যাচের সবচেয়ে বড় রানটি আমাদের করতে হবে, এটি খুবই কঠিন কিন্তু অর্জন করা সম্ভব।

এছাড়া টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ও বাংলাদেশের চতুর্থ খেলোয়াড় হিসেবে ১০ বা ততোধিক উইকেট শিকারি তাইজুল ইসলামেরও প্রশংসা করলেন রোডস। তিনি বলেন, ‘এই পিচে তাইজুল ১১ উইকেট নিয়েছে, সত্যি প্রশংসনীয়। দারুনভাবে আন্তর্জাতিক অঙ্গনে আবারও ফিরলো সে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

জয় পেতে রেকর্ড গড়তে হবে বাংলাদেশের

জয় পেতে রেকর্ড গড়তে হবে বাংলাদেশের

আবারও মাঠে দর্শক, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

আবারও মাঠে দর্শক, নিরাপত্তা নিয়ে প্রশ্ন

মাশরাফিকে ছাড়িয়ে গেলেন তাইজুল

মাশরাফিকে ছাড়িয়ে গেলেন তাইজুল

১৪৩ রানেই অলআউট বাংলাদেশ

১৪৩ রানেই অলআউট বাংলাদেশ