সাকিব-এনামুলের পাশে তাইজুল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ১৪ নভেম্বর ২০১৮
সাকিব-এনামুলের পাশে তাইজুল

সিলেটের অভিষেক টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে দু’ইনিংসে যথাক্রমে ৬ ও ৫ উইকেট নেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ঢাকায় চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসেও ১০৭ রানে ৫ উইকেট শিকার করেছেন তাইজুল।

টানা তিন ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিয়ে রেকর্ড বইয়ে বাংলাদেশের দুই স্পিনার এনামুল হক জুনিয়র ও সাকিব আল হাসানের পাশে নিজের নাম লেখালেন তাইজুল।

এদিকে পাঁচ উইকেটের ‌‘হ্যাটট্রিক’ করে রেকর্ডে নাম লেখানো তাইজুলের সামনে এ ম্যাচেই হাতছানি দিচ্ছে আরও বেশ কয়েকটি রেকর্ডের। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে ৩, ৪, ৫ বা ৮ উইকেট পেলে প্রতিটির জন্যই একটি করে রেকর্ড সৃষ্টি হবে তাইজুলের। ৩, ৪ বা ৫ উইকেট পেলে হবে বাংলাদেশি রেকর্ড আর ৭ উইকেট পেলে হয়ে যাবে বিশ্বরেকর্ড।

২০০৫ সালের জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ও ঢাকা টেস্টের দু’ইনিংসেই পাঁচ বা ততোধিক উইকেট নেন এনামুল। চট্টগ্রামে ৪৫ রানে ৬, ঢাকা টেস্টের দুই ইনিংসে ৯৫ রানে ৭ ও ১০৫ রানে ৫ উইকেট নেন এনামুল।

এনামুলের পর বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা তিন ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নেয়ার কীর্তি গড়েন বাংলাদেশের টেস্ট-টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব।

২০০৮ সালে নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্লুমফন্টেইন টেস্টে ১৩০ রানে ৫, সেঞ্চুরিয়ন টেস্টে ৯৯ রানে ৬ ও ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে ৭০ রানে ৫ উইকেট নেন সাকিব। তাই এনামুল-সাকিবের পর বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে টানা তিন ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল।


শেয়ার করুন :


আরও পড়ুন

টেইলরের সেঞ্চুরি সত্ত্বেও ফলোঅনে জিম্বাবুয়ে

টেইলরের সেঞ্চুরি সত্ত্বেও ফলোঅনে জিম্বাবুয়ে

দায়িত্বটা উপভোগ করছেন তাইজুল

দায়িত্বটা উপভোগ করছেন তাইজুল

ক্রিকেট ইতিহাসে মুশফিকুর রহিম প্রথম

ক্রিকেট ইতিহাসে মুশফিকুর রহিম প্রথম

এমন চুমুর রহস্য জানালেন মুশফিক

এমন চুমুর রহস্য জানালেন মুশফিক