ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ৩০ নভেম্বর ২০১৮
ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

ফাইল ফটো

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে চট্টগ্রামে প্রথম টেস্টে টস জয় পর এবার ঢাকা টেস্টেও টস জিতেছে বাংলাদেশ। টস জিতে চট্টগ্রামের মতো ঢাকা টেস্টেও প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

শুক্রবার সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্ট সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। সিরিজের প্রথম টেস্টে জয় পেয়ে ১-০ তে এগিয়ে রয়েছে টাইগাররা। এবার দেশের মাটিতে ক্যারিবীয়দের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করতে চায় বাংলাদেশ। অন্যদিকে সিরিজ হার এড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে কাঁধের ইনজুরির কারণে ঢাকা টেস্টে থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস। তার পরিবর্তে দলে জয়গা পেয়েছেন সাদমান ইসলাম। একই সঙ্গে ঢাকা টেস্টে তার অভিষেক হচ্ছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেই দলে ঢুকলেন ওপেনার সাদমান ইসলাম।

অন্যদিকে মুশফিকুর রহীমের সঙ্গে লিটন দাসকেও রাখা হয়েছে একাদশে। তবে বাদ পড়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। মূলত লিটনের জন্য জায়গা ছাড়তে হয়েছে মোস্তাফিজের।

ঢাকা টেস্টে বলা চলে বাংলাদেশ খেলছে পুরোপুরি পেসার ছাড়াই। চারজন স্পিনার রয়েছেন বাংলাদেশ দলে। সাকিব, তাইজুল, মিরাজ এবং নাঈম হাসান। 

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, মোমিনুল হক এবং মোহাম্মদ মিঠুন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় টেস্ট জেতার জন্যই মাঠে নামব : মোমিনুল

দ্বিতীয় টেস্ট জেতার জন্যই মাঠে নামব : মোমিনুল

ঢাকা টেস্টের দল ঘোষণা, নেই ইমরুল

ঢাকা টেস্টের দল ঘোষণা, নেই ইমরুল

শঙ্কা কাটিয়ে মাঠে ফেরার রহস্য জানালেন সাকিব

শঙ্কা কাটিয়ে মাঠে ফেরার রহস্য জানালেন সাকিব

স্পিনারদের দাপটে বাংলাদেশের  জয়

স্পিনারদের দাপটে বাংলাদেশের জয়