পারলেন না মমিনুল, থামলেন ১৭৬ রানে

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮
পারলেন না মমিনুল, থামলেন ১৭৬ রানে

মুশফিকুর রহিম-সাকিব আল হাসান ও তামিম ইকবালের পর বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির করা সুযোগ ছিল মুমিনুলের। তবে তা আর হলো না, শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই ক্যাচ বন্দি হয়ে সাজঘরে ফিরেছেন তিনি।

প্রথমদিন দুর্দান্ত সব শট খেলে তুলে নিয়েছিলেন ১৭৫ রান। তবে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে আর বেশি দূর যেতে পারেননি বাঁহাতি এ টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। আগের দিনের সঙ্গে মাত্র ১ রান যোগ করে হেরাথের বলে ক্যাচ দিয়ে ১৭৬ রানে ফিরে যেতে হয়েছে তার।

বুধবার টসে জিতে প্রথম দিন ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো করে বাংলাদেশ। তামিম ইকবাল আর ইমরুল কায়েস উদ্বোধনী জুটিতে আসে ৭২ রান। দিলরুয়ান পেরেরার দুর্দান্ত এক ডেলিভারিতে তামিম বোল্ড হন ৫২ করে।

এরপর ৪০ রানে ভুল এলবিডব্লিউয়ের শিকার হয়েছেন ইমরুল কায়েস। লক্ষ্ণ সান্দিকানের বলে আম্পায়ার আঙুল তুলে দিলে রিভিউ নেয়ার সাহস করেনি বাংলাদেশ। অথচ টিভি রিপ্লেতে দেখা যায় বল স্ট্যাম্পের অনেক ওপর দিয়ে চলে যাচ্ছিল।

ইমরুল ফেরার পর বড় জুটি গড়েছেন মুমিনুল হক আর মুশফিকুর রহীম। ৯২ রান করে সুরাঙ্গা লাকমলের শিকার হন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। তাদের জুটিটি ছিল ২৩৬ রানের। তবে এ জুটি ভাঙার পরই কিছুটা বিপদে পড়েছে টাইগাররা। দ্রুত বিদায় নেন লিটন দাস। তবে দিনের বাকি সময় মাহমুদউল্লাহকে নিয়ে ভালোভাবেই পাড় করে মুমিনুল। তাতেই চট্টগ্রাম টেস্টে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৭৪ রান।


শেয়ার করুন :


আরও পড়ুন

মমিনুলে মুগ্ধ তামিম

মমিনুলে মুগ্ধ তামিম

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

তামিমের রেকর্ড ভাঙলেন মমিনুল

জহুর আহমেদে প্রথম হাজারি মুশফিক

জহুর আহমেদে প্রথম হাজারি মুশফিক

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা

৫শ’র নিচে আটকে রাখতে চায় শ্রীলঙ্কা