বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে চায় পাকিস্তান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ১২ মার্চ ২০১৮
বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে চায় পাকিস্তান

কয়েকবার চেষ্টা করে ব্যর্থ হলেও আশা ছাড়েনি পাকিস্তান। দ্বিপাক্ষিক সফরে বাংলাদেশকে নিতে পারার পর এবার বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) । এমনটা জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। এবার সেটা নিয়মিত করার উদ্যোগ নিয়েছে পিসিবি। আগামী মাসে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। সেই খবর জানানোর ফাঁকেই বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের আশা প্রকাশ করেন পিসিবি চেয়ারম্যান।

পাকিস্তানের জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজটি যুক্তরাষ্ট্রে আয়োজন করতে চায় পিসিবি। এজন্য পাঁচ বছরের চুক্তি করতে চায় তারা। তবে এ ব্যাপারে কিছুই পাকাপাকি হয়নি, সবই প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছে।

গত বছর লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল অনুষ্ঠিত হয়। বিশ্ব একাদশের সফরে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ হয়। শ্রীলঙ্কাও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলে পাকিস্তানের মাটিতে। এই ম্যাচগুলো নির্বিঘ্নে সম্পন্ন হওয়াতেই পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

পিসিবি চেয়ারম্যান জানিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড করাচিতে ১, ২ ও ৪ এপ্রিল তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার বিষয়ে সম্মতি জানিয়েছে। তার আগে এ মাসের ২০ ও ২১ তারিখ লাহোরে পিএসএলের দুটি প্লে-অফ ম্যাচ এবং ২৫ তারিখ করাচিতে পিএসএল ফাইনাল অনুষ্ঠিত হবে। এভাবেই আমরা করাচিকে ক্রিকেটের মানচিত্রে ফেরানোর পরিকল্পনা করেছি।’

পিসিবি চেয়ারম্যান আরও জানিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফরে শুধু টি-টুয়েন্টি ম্যাচই হবে। এছাড়া আমরা পাঁচ বছর ত্রিদেশীয় সিরিজ আয়োজন করার বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তির বিষয়ে আলোচনা চালাচ্ছি। প্রথম বছর পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে নিয়ে এই সিরিজ আয়োজন করতে চাইছি আমরা।’


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ড সৃষ্টি করে জিতলো বাংলাদেশ

রেকর্ড সৃষ্টি করে জিতলো বাংলাদেশ

সিদ্ধান্তহীনতায় ওয়াটসন

সিদ্ধান্তহীনতায় ওয়াটসন

আইপিএলে অনিশ্চিত শামি

আইপিএলে অনিশ্চিত শামি

জাদেজার পরিবর্তে অশ্বিন

জাদেজার পরিবর্তে অশ্বিন