ব্যাট করার সুযোগ পেয়েও পারলেন না তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৯ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২১
ব্যাট করার সুযোগ পেয়েও পারলেন না তামিম

ছবি: ইপিএল

পুনর্বাসন পর্ব কাটিয়ে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) দিয়ে মাঠে ফিরলে ব্যাট করার সুযোগ পাচ্ছিলেন না টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অবশেষ নিজেদের তৃতীয় ম্যাচে ব্যাট হাতে মাঠে নামলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তিনি। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ১২ রানেই ফিরছেন সাজঘরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিলেও ক্রিকেট থেকে দূরে থাকছেন না তামিম ইকবাল। ইনজুরি কাটিয়ে ইপিএলে খেলছেন তিনি। প্রথম দুই ম্যাচে প্রকৃতি কারণে দল খেলতে না পারায় তামিমও ব্যাট করার সুযোগ পাননি। তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমেও বড় রান করতে পারেননি তামিম।

বুধবার (২৯ সেপ্টেম্বর) কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশন্যাল ক্রিকেট গ্রাউন্ড মাঠে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভাইরাহাওয়া গ্লাডিয়েটরস। টসে হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮৯ রানে থামে বিরাটনগর ওয়ারিয়র্সের ইনিংস।

বিরাটনগরের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন লঙ্কান ব্যাটার দিলশান মুনাওয়েরা। ভাইরাহয়াওয়ার হয়ে ধাম্মিকা প্রাসাদ এবং আরিফ শেখ তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়াও অবিনাশ বোহারা দুইটি উইকেট শিকার করেন।

৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল এবং প্রদীপ আইরি। উদ্বোধনী জুটিতে দুইজন ২৭ রানের জুটি গড়েন। ওপেনার প্রদীপ ২২ রানে করণ কেসির বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ তুলে দিলে তাদের জুটি ভাঙে।

প্রদীপের বিদায়ের পর আরও কিছু সময় উইকেটে ছিলেন তামিম। লঙ্কান ব্যাটার উপুল থারাঙ্গার সাথে জুটি গড়ার চেষ্টা গড়েন তিনি। তবে ব্যাট হাতে সফল হতে পারেননি তিনি।

দলীয় ৫৩ রানে ফিরে যান তামিম ইকবাল। এ সময় তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৩ বলে ১২ রান। রমনরেশ গিরির বলে সুমিত মাহারজনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তামিম ব্যাট হাতে বড় সংগ্রহ না করতে পারলেও দলের জয়ে কোনো প্রভাব পড়েনি। ২৭ বল হাতে রেখেই বিরাটনগর ওয়ারিয়র্সকে ৬ উইকেটে হারায় ভাইরাহাওয়া গ্লাডিয়েটরস।

সংক্ষিপ্ত স্কোর
বিরাটনগর ওয়ারিয়র্স - ৮৯/১০ (ওভার ১৭.৪) (মুনাবিরা ২৫, মহরজান ১১, আসিফ ১১, অনিল ১১, ধামিকা ৩/৬, আরিফ ৩/২৩)

ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্স - ৬৫/২ (ওভার ১০.৪) (প্রদীপ ২২, তামিম ১২, থারাঙ্গা ৩৪*, গিরি ২/৩০, বসন্ত রেগমি ১/৬)

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

ক্ষমতা কমায় পিসিবির প্রধান নির্বাহীর পদ ছাড়লেন ওয়াসিম খান

ক্ষমতা কমায় পিসিবির প্রধান নির্বাহীর পদ ছাড়লেন ওয়াসিম খান

তামিমকে খেলতে দিচ্ছে না প্রকৃতি

তামিমকে খেলতে দিচ্ছে না প্রকৃতি

মাস্কাট-আবুধাবি পর্বের সূচি প্রকাশ, বিশ্বকাপের আগে টাইগারদের দুটি প্রস্তুতি ম্যাচ

মাস্কাট-আবুধাবি পর্বের সূচি প্রকাশ, বিশ্বকাপের আগে টাইগারদের দুটি প্রস্তুতি ম্যাচ