ঝামেলা পাকিয়েছে আফগান-পাকিস্তান দর্শক, তদন্তে আইসিসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৮ এএম, ৩১ অক্টোবর ২০২১
ঝামেলা পাকিয়েছে আফগান-পাকিস্তান দর্শক, তদন্তে আইসিসি

২০১৯ বিশ্বকাপে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে মাঠেই মারামারিতে লিপ্ত হয়েছিলেন ভক্ত-সমর্থকরা। এবার ম্যাচের আগে ভক্ত-সমর্থকদের গণ্ডগোল না করতে অনুরোধ জানিয়েছিলেন আফগান তারকা রশিদ খান। তবে সেটি আর হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুই দলের ম্যাচে দর্শকদের প্রবেশ নিয়ে বেঁধেছিল ঝামেলা। যা নিয়ে আইসিসির টনকও নড়ে উঠেছে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৪তম ম্যাচে শুক্রবার (২৯ অক্টোবর) রাতে দুবাইয়ে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান ক্রিকেট দল। দুই দলের এ ম্যাচে মাঠে ৭০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি ছিল। যার সবগুলো টিকিট বিক্রি হয়েছিল আগেই।

টিকিট না পেয়ে খেলা শুরু হওয়ার পর একাধিক দর্শক মাঠে জোর করে ঢোকার চেষ্টা করেন। এমনকি, বাড়তি চাপের জন্য কিছু দর্শক বৈধ টিকিট থাকা সত্ত্বেও মাঠে ঢুকতে পারেনি। এতে টনক নড়ে ইন্টারন্যাশাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘পাকিস্তান ও আফগানিস্তান ম্যাচের জন্য ১৬ হাজার টিকিট বিক্রি করা হয়েছিল। তবু হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই দুবাই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। দুবাই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। মাঠের ভেতরে যারা রয়েছেন তাদের সুরক্ষা দেওয়ার জন্য স্টেডিয়ামের সব দরজা বন্ধ করে দেওয়া হয়েছিল।’

আমিরশাহি ক্রিকেট বোর্ডকে বিষয়টি নিয়ে তদন্তে নির্দেশ দিয়েছে আইসিসি। একই সাথে ভবিষ্যতে যেন এ রকম আর কোন ঘটনা না ঘটে সেই দিকেও নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া বৈধ টিকিট থাকা সত্ত্বেও যারা মাঠে ঢুকতে পারেননি তাদের কাছে আইসিসি, বিসিসিআই এবং আমিরশাহি ক্রিকেট বোর্ড দুঃখ প্রকাশ করছে। একই সাথে তাদেরকে টিকিট বণ্টনকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

আফগানিস্তান ও পাকিস্তানের ওই ম্যাচে অবশ্য হারের স্বাদ পেয়েছে রশিদ খানরা। আফগানিস্তান প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৭ রানের সংগ্রহ গড়লেও ৬ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদো পারলেও ওয়ার্নার পারলেন না

রোনালদো পারলেও ওয়ার্নার পারলেন না

কোহলিকে টপকে নতুন রেকর্ডের মালিক বাবর

কোহলিকে টপকে নতুন রেকর্ডের মালিক বাবর

আমাদের ক্যাচিং আরও ভালো করতে হবে, করা উচিত : মাহমুদউল্লাহ

আমাদের ক্যাচিং আরও ভালো করতে হবে, করা উচিত : মাহমুদউল্লাহ

উড়ন্ত পাকিস্তান উড়েই চলছে, এবার আফগান বধ

উড়ন্ত পাকিস্তান উড়েই চলছে, এবার আফগান বধ