ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫৭ পিএম, ১২ মে ২০১৮
ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ

চলতি বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ পূর্ণাঙ্গ সফরে যুক্তরাষ্ট্রের মাটিতে খেলার সুযোগ পাচ্ছেন টাইগাররা। সফরে অন্তত দুটি টি-টোয়েন্টি ম্যাচ মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হতে পারে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর এক সংবাদে এ তথ্র জানানো হয়েছে। বলা হয়, আগস্টে ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। এছাড়া সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে সেন্ট কিটসে।

ফ্লোরিডা স্টেডিয়ামের এক কর্মকর্তার রবাত দিয়ে ক্রিকইনফো জানায়, বছরের শুরুর দিকেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আগে থেকেই আগস্টের ওই তারিখগুলোতে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের জন্য রিজার্ভ রেখেছে। ফ্লোরিডা স্টেডিয়াম কর্তৃপক্ষ ভেবেছিল, এই সময়ে টি-টোয়েন্টি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পাকিস্তানের বিপক্ষে।

কারণ, ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যেই করাচিতে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে। ফিরতি সিরিজের ম্যাচ খেলতে হয়তো পাকিস্তান সফর করফে ওয়েস্ট ইন্ডিজে এবং সেই ম্যাচের কয়েকটি অনুষ্ঠিত হবে ফ্লোরিডায়। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সিরিজের সূচি ইতোমধ্যেই নির্ধারণ করা হয়ে গেছে।

জুলাইতে শুরু হবে পূর্ণাঙ্গ এই সফর। যেখানে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। শেষ হবে আগস্টে দিকে। গত মার্চেই এই সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল; কিন্তু বিশ্বকাপের বাছাই পর্বে খেলার কারণে, ওয়েস্ট ইন্ডিজই বছরের এ সময়টাতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি নির্ধারণ করে নেয়।

লডারহিলের এ স্টেডিয়ামটির কর্তৃপক্ষ জানিয়েছে, আগস্টের ৪ এবং ৫ তারিখ টি-টোয়েন্টি ম্যাচের জন্য রিজার্ভ করে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ কর্তৃপক্ষ। সিপিএল শুরুর আগেই এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে যাবে। সিপিএল শুরু হওয়ার কথা রয়েছে আগস্টের ৮ তারিখ। চলছে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। ফ্লোরিডা স্টেডিয়ামের জন্য দারুণ একটি ব্যস্ত সময় অপেক্ষা করছে আগস্টে। কারণ, জ্যামাইকা তালাওয়াহসের অন্তত তিনটি ম্যাচ এখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ফ্লোরিডায় এ নিয়ে তৃতীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। ২০১০ সালের মে মাসে। ওয়েস্ট ইন্ডিজ ২০১২ সালের মে মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২০১৬ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ খেলেছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে বিসিবি হতাশ

অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে বিসিবি হতাশ

আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের প্রথম দিন পন্ড

আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের প্রথম দিন পন্ড

আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ

আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হবেন স্মিথ

বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রস্তাবিত সিরিজ বাতিল

বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রস্তাবিত সিরিজ বাতিল