ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১৩ আগস্ট ২০২২
ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৯০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে সফরকারীরা। এর আগে  সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছিল কিউইরা।

শুক্রবার (১২ আগস্ট) সিরিজ জয় নিশ্চিত করার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। টস জিতে এদিন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ব্যাটিং করতে নেমে শুরু থেকেই এদিন আক্রমণাত্মক স্টাইলে ব্যাটিং শুরু করেন দুই কিউই ওপেনার। যদিও পাওয়ার প্লে’র মধ্যেই দুই উইকেট হারায় তারা। দলীয় ৩১ রানে মার্টিন গাপটিল ও ৩৬ রানে ফিরে যান অধিনায়ক কেন উইলিয়ামসন।

কিন্ত ওই শেষ! এরপর সাবিনা পার্কে বল যতটা না মাঠে ছিল তার চেয়ে বেশি ছিল গ্যালারিতে। জোড়া উইকেট হারানো ধাক্ক কিছুতেই বুঝতে দেননি দুই কিউই ব্যাটার ডেভিড কনওয়ে ও গ্লেন ফিলিপস।

উইকেট শিকারে টি-টোয়েন্টিতে ব্রাভোর নতুন মাইলফলক, ধারেকাছে নেই কেউ

দু’জনে মিলে ব্যাট হাতে রীতিমতো নাকানি চুবানি খাইয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বোলারদের। কনওয়ের চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর ছিলেন গ্লেন। দলীয় ১০৭ রানে কনওয়ে ব্যক্তিগত ৩২ বলে ৪০ রানে আউট হলে ভাঙে তাদের ৭১ রানের জুটি।

কনওয়ের ফেরার পর ড্যারি মিচেল এসে যেন গ্লেনকেই দর্শক বানিয়ে দেন! মাত্র ২০ বলে দুই চার ও চার ছক্কায় ৪৮ রানের ঝড়ো ইনিংস আসে তার ব্যাট থেকে। অন্যদিকে আগে থেকে ঝড় চালানো গ্লেন খেলেন ৪১ বলের ৭৬ রানের টর্নেডো ইনিংস। যেখানে তার ব্যাট থেকে আসে চারটি চার ও ছয়টি ছক্কা।

sportsmail24

শেষ দিকে জিমি নিশাম এদিন ব্যাট হাত ঝড় তুলতে না পারলেও নির্ধারিত ২০ ওভার শেষে ২১৫ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। 

পাহাড়সময় লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লে’র মধ্যে ম্যাচ থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম চার ব্যাটারের কেউই ব্যক্তিগত রানসংখ্যা দুই অঙ্কের ঘরে নিতে পারেননি। 

sportsmail24

কিউই স্পিনার মিচেল স্যান্টনার ও মিচেল ব্রেসওয়েল মিলে শুরুতেই চার উইকেট তুলে ব্যাটিং বিপর্যয়ে ফেলে দেন স্বাগতিকদের। যেখানে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান ও ওপেনার কায়াল মায়ার্সও ছিলেন। 

এরপর দলীয় ২৮ রানে শেমরন হেটমায়ারকে রানআউট করে স্বাগতিকদের মেরুদন্ড ভেঙে দেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। ১২ রানের ব্যবধানে জেস্ন হোল্ডারও আউট হলে, আশার প্রদীপ নিভে যায় স্বাগতিকদের।

sportsmail24

তবে ৪০ রানে ছয় উইকেট হারালেও এদিন অলআউট হয়নি ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন হেইডেন ওয়ালশ ও অবেদ ম্যাকয়। যদিও তাতে হাড় এড়ানো যায়নি! ৯০ রানে নিশ্চিত হয়েছে সিরিজ পরাজয়। যেটা  তাদের টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ হার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল থেকে বাদ পড়লেন পাওয়েল, শেফার্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল থেকে বাদ পড়লেন পাওয়েল, শেফার্ড

‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

‘অনেকদিন পর দলে ফিরেছি, সবাই আপন করে নিয়েছে’

এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান