নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ এএম, ২৪ অক্টোবর ২০২২
নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ ক্রিকেট দল। নেদারল্যান্ডসের বিপক্ষে এ ম্যাচ দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করছে বাংলাদেশ। ওপেনিং জুটিতে ব্যাট করছেন সৌম্য সরকার এবং নাজমুল হাসান শান্ত।

দীর্ঘদিন যাবত হারের বৃত্তে ঘুরপাক খাওয়া সত্ত্বেও টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা সম্মরণীয় করে রাখতে এ ম্যাচে বাংলাদেশের লক্ষ্য একটাই জয়। এছাড়া টুর্নামেন্টের মূল পর্বের শুরুতেই ছিটকে যাওয়ার শঙ্কা থেকে রক্ষা পেতে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় খুবই গুরুত্বপূর্ণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র জয়ের পর মূল পর্বে আর জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ২০২১ সালের সর্বশেষ বিশ্বকাপেও কোনো মতে প্রথম রাউন্ড টপকানোর পর পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরেছিল টাইগাররা।

নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি নিয়ে টসে পর অধিনায়ক সাকিব আল হাসান বলেন, “আমরা এখানে দেরিতে এসেছি কিন্তু নিউজিল্যান্ডে আমাদের ভালো প্রস্তুতি ছিল। আমাদের ফাস্ট বোলিং গ্রুপ সত্যিই ভালো করছে, তারা অনেক উন্নতি করেছে। আমার পারফরম্যান্স ছাড়াও আমি কীভাবে দলকে গাইড করি তা সত্যিই গুরুত্বপূর্ণ। কারণ, আমরা এ দলে অনেক তরুণ পেয়েছি।”

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের একাদশ নিয়ে সাকিব বলেন, “ নেদারল্যান্ডের বিপক্ষে মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও এবাদত হোসেনকে খেলানো হচ্ছে না।” অর্থাৎ, বিশ্বকাপের ১৫ সদস্যের দল থেকে এ তিনজন বাদে বাকি ১১ জন মাঠে থাকছেন।

বাংলাদেশ একাদশ
সৌম্য সরকার, নাজমুল হাসান শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

নেদারল্যান্ডস একাদশ
স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), কলিন আকারম্যান, শারিজ আহমাদ, লোগান ফন বিক, টম কুপার, ফ্রেড ক্লাসেন, বাস ডে লেডে, পল ফন মেকেরেন, মাক্স ও’ডাওড, বিক্রম সিং ও টিম প্রিঙ্গল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :