বৃষ্টির জয়, পরিত্যক্ত হলো দ্বিতীয় টি-টোয়েন্টি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০২৩
বৃষ্টির জয়, পরিত্যক্ত হলো দ্বিতীয় টি-টোয়েন্টি

ছবি : ওয়ালটনের সৌজন্যে

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজে দ্বিতীয় ম্যাচটি আর খেলা হলো না। মাঠের খেলা শুরু হলেও বৃষ্টির বাধায় সেটি পরিত্যক্ত হলো। ফলে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিটি এখন পরিণত হলো অঘোষিত ফাইনালে।

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বল হাতে ইনিংসের দ্বিতীয় ওভারে বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার শরিফুল ইসলাম। এক্সট্রা কাভারে রিশাদ হোসেনকে ক্যাচ দেন ২ রান করা ওপেনার ফিন অ্যালেন।

অ্যালেনকে হারানোর পর বাংলাদেশ বোলারদের উপর চড়াও হন নিউজিল্যান্ডের আরেক ওপেনার টিম সেইফার্ট। পাওয়ার প্লেতে সেইফার্টের ১৯ বলে ৪২ রানের সুবাদে ৬ ওভারে ৫৪ রান পায় নিউজিল্যান্ড। পাওয়ার প্লের শেষ ৩ ওভারেই আসে ৩৬ রান।

অষ্টম ওভারে দ্বিতীয়বারের মত আক্রমনে এসে বিধ্বংসী সেইফার্টকে থামান পেসার তানজিম হাসান সাকিব। স্লোয়ার ডেলিভারিতে মিড অফে বাংলাদেশ অধিনায়ক শান্তকে ক্যাচ দেন ৬টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৪৩ রান করা সেইফার্ট। দ্বিতীয় উইকেটে ড্যারিল মিচেলের সাথে ৩৬ বলে ৪৯ রান যোগ করেন তিনি।

৫৮ রানে দ্বিতীয় উইকেট পতনের পর ক্রিজে মিচেলের সঙ্গী হন গ্লেন ফিলিপস। এই জুটি ১১ ওভার পর্যন্ত যাবার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা।

বৃষ্টি না থামায় ১ ঘণ্টা ৫৩ মিনিট পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করেন ম্যাচ কর্মকর্তারা। বাংলাদেশ সময় দুপুর ৩টা ২৮ মিনিটে ম্যাচ শুরুর শেষ সময় ছিলো। কিন্তু বৃষ্টি অব্যাহত থাকায় ৩০ মিনিট আগে ফলাফল ছাড়াই ম্যাচের ইতি টানেন কর্মকর্তারা।

বৃষ্টি নামার আগে স্বাগতিক দলের সংগ্রহ ছিল ১১ ওভারে ২ উইকেটে ৭২ রান। মিচেল ১৮ ও ফিলিপস ৯ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের শরিফুল ১৬ রানে ও তানজিম ১৫ রানে ১টি করে উইকেট নেন।

৩১ ডিসেম্বর একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ঐ ম্যাচ হারলেও, সিরিজ হারবে না টাইগাররা। কারন নেপিয়ারে সিরিজের প্রথম ম্যাচ ৫ উইকেটে জিতে এখন ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ।


শেয়ার করুন :