তৃতীয় ম্যাচেও অপরিবর্তিত বাংলাদেশ, শ্রীলঙ্কার তিন পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৮ পিএম, ০৯ মার্চ ২০২৪
তৃতীয় ম্যাচেও অপরিবর্তিত বাংলাদেশ, শ্রীলঙ্কার তিন পরিবর্তন

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম দুই ম্যাচেও টস জিতে আগে ফিল্ডিং করেছিলো টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টির জন্য সিরিজের প্রথম দুই ম্যাচের একাদশই অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ। তবে তিনটি পরিবর্তন এনে শেষ ম্যাচের একাদশ সাজিয়েছে শ্রীলঙ্কা।

ইনজুরি আক্রান্ত মাথিশা পাতিরানার জায়গায় নুয়ান থুশারা, আবিস্কা ফার্নান্দোর জায়গায় ধনাঞ্জয়া ডি সিলভা এবং দিলশান মাদুশঙ্কার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন নিষেধাজ্ঞা থেকে ফেরা অধিনায়ক হাসরাঙ্গা ডি সিলভা।

সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ৩ রানে এবং দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে জয় পায়। প্রথম দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ সমতা বিরাজ রয়েছে। এ ম্যাচ জিতলেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের এতা টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ।

সব মিলিয়ে এখন পর্যন্ত ১৫টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এর মধ্যে বাংলাদেশের জয় ৫টিতে এবং শ্রীলঙ্কার জয় ১০ ম্যাচে।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলি।

শ্রীলঙ্কা একাদশ
হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও নুয়ান থুশারা।


শেয়ার করুন :