রোহিতের রেকর্ড, ভারতের সিরিজ জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৭
রোহিতের রেকর্ড, ভারতের সিরিজ জয়

রোহিত শর্মার রেকর্ড ছোঁয়া সেঞ্চুরিতে আর বল হাতে দুই বাঁহাতি লেগ স্পিনার যুজবেন্দ্র চেহেল ও কুলদীপ যাদবের শ্রীলঙ্কা শিবিরে ঝড় বয়ে দেয়ায় জয় পেয়েছে ভারত।

ভারতের ২৬০ রানের জবাবে ১৭২ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮৮ রানের জয়ে টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও সিরিজ নিশ্চিত করলো ভারত।

শুক্রবার ইন্দোরে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত ও লোকেশ রাহুল। ১২.৪ ওভারে ১৬৫ রানের রেকর্ড জুটিতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ভারত। রোহিত ৪৩ বলে ১২ চার ও ১০ ছক্কায় ১১৮ রানের টর্নেডো ইনিংস খেলেন। এই ইনিংস খেলার পথেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড ছুঁয়েছেন রোহিত। ৩৫ বলে সেঞ্চুরি করে তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ডে ভাগ বসিয়েছেন।

রোহিতের পর সেঞ্চুরির সুযোগ ছিল রাহুলের সামনেও। তবে ১৯তম ওভারে তিনি আউট হন ৮৯ রানে। তার ৪৯ বলের ইনিংসে ছিল ৮টি ছক্কা ও ৫টি চার। এ ছাড়া মহেন্দ্র সিং ধোনি ২১ বলে ২৮ ও হার্দিক পান্ডিয়া ৩ বলে করেন ১০ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। দলীয় ৩৬ রানে সাজঘরে ফেরেন ডিকভেলা। তবে দ্বিতীয় উইকেটে উপুল থারাঙ্গা ও কুসল পেরেরা ১৪৫ রানের জুটি গড়ে লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছিলেন। কিন্তু এর সুবিধা নিতে পারেননি পরের ব্যাটসম্যানরা।

ভারতের চেহেল ও কুলদীপের স্পিনেই শেষ পর্যন্ত দিক হারায় শ্রীলঙ্কা। তিন টপ অর্ডার ব্যাটসম্যান ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। সর্বোচ্চ ৭৭ রান করেন কুশল পেরেরা। উপুল থারাঙ্গা ৪৭ ও নিরোশান ডিকভেলা করেন ২৫ রান।

৫২ রানে ৪ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার যুজবেন্দ্র চাহাল। তার সমান রান দিয়ে ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ২৬০/৫ (রোহিত ১১৮, রাহুল ৮৯, ধোনি ২৮; চামিরা ১/৪৫, প্রদিপ ২/৬১, থিসারা ২/৪৯)

শ্রীলঙ্কা: ১৭.২ ওভারে ১৭২ (ডিকভেলা ২৫, থারাঙ্গা ৪৭, কুসল পেরেরা ৭৭; উনাদকাত ১/২২, বুমরাহ ০/২১, যাদব ৩/৫২, পান্ডিয়া ১/২৩, চেহেল ৪/৫২)

ম্যান অব দ্য ম্যাচ: রোহিত শর্মা


শেয়ার করুন :


আরও পড়ুন

বর্ষসেরা নারী ক্রিকেটার পেরি

বর্ষসেরা নারী ক্রিকেটার পেরি

২০২ রানে থামলেন বিজয়

২০২ রানে থামলেন বিজয়

নতুন সূচিতে ম্যাচ বাড়লো বাংলাদেশের

নতুন সূচিতে ম্যাচ বাড়লো বাংলাদেশের

জানুয়ারিতে সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম

জানুয়ারিতে সাকিব-মোস্তাফিজদের আইপিএল নিলাম