ঘরের মাঠে ম্যানসিটির গোল উৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ পিএম, ০৯ জুলাই ২০২০
ঘরের মাঠে ম্যানসিটির গোল উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ৩৪তম ম্যাচে ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। দলের হয়ে গোলগুলো করেন গ্যাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহরেজ, ডেভিড সিলভা ও রহিম স্টার্লিং। আর অন্য গোলটি আত্মঘাতী।

বুধবার (৮ জুলাই) নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে আতিথেয়তা দেয় ম্যানচেস্টার সিটি। সাউথ্যাম্পটনের মাঠে হোঁচট খাওয়ার পর একাদশে পরিবর্তন এনে দল সাজায় পেপ গার্দিওলা। আর তাতে কাজে আসে দলের।

ঘরের মাঠে খেলতে নেমে সফরকারীদের শুরু থেকেই চেপ ধরে স্বাগতিকরা। তাতে সাফল্যও পায় গার্দিওলার শিষ্যরা। ম্যাচের দশম মিনিটে সিলভার বাড়ানো বলে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। জেসুসের পর ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদ মাহরেজ। কেভিন ডি ব্রুইনের কাটব্যাক বল জালে পাঠান মাহরেজ। তাতে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ম্যানসিটি।

বিরতি থেকে ফিরে ৫৮তম মিনিটে নিউক্যাসলের ভুলে ব্যবধান বাড়ে। জেসুসের বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান ফের্নান্দেস। এর ৬ মিনিট পরেই অসাধারণ এক ফ্রি কিকে ব্যবধান ৪-০ করেন ডেভিড সিলভা। ৭৫ তম মিনিটে গোলরক্ষক সেভ না করলে ব্যবধান ৫-০ হওয়ার পাশাপাশি নিজের দ্বিতীয় গোল করতে পারতেন সিলভা।

সিলভার শট আটকিয়ে দিলেও গোল ব্যবধান ৫-০ হওয়া থেকে বাঁচাতে পারেনি নিউক্যাসল। যোগ করা সময়ে সিলভার পাস থেকে গোল করেন জেসুসের বদলি হয়ে নামা রহিম স্টার্লিং। তাতে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

এ জয়ে ৩৪ ম্যাচে ২২ জয় ও তিন ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিটি। এদিকে ৩৪ ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপা নিশ্চিত করা লিভারপুল। আর ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোমাঞ্চকর জয়ে তিনে উঠলো চেলসি

রোমাঞ্চকর জয়ে তিনে উঠলো চেলসি

৫ মিনিটেই মিলানের কাছে বিধ্বস্ত জুভেন্টাস

৫ মিনিটেই মিলানের কাছে বিধ্বস্ত জুভেন্টাস

দুই প্রদেশেই সীমাবদ্ধ থাকবে ভারতীয় ফুটবল সুপার লিগ

দুই প্রদেশেই সীমাবদ্ধ থাকবে ভারতীয় ফুটবল সুপার লিগ

বিরোধীতা সত্ত্বেও লিগ শুরু করছে ব্রাজিল

বিরোধীতা সত্ত্বেও লিগ শুরু করছে ব্রাজিল