গোলে রোনালদোর রেকর্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৭ মার্চ ২০১৮
গোলে রোনালদোর রেকর্ড

কে বলবে এই রোনালদো লা লিগায় নিষ্প্রভ ছিলেন? চ্যাম্পিয়ন্স লিগের রোনালদো প্রতিনিয়ত ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। একের পর এক রেকর্ড গড়ে এই টুর্নামেন্টকে অনেকটা নিজেরই করে নিয়েছেন। চ্যাম্পিয়ন্স লিগের কোন রেকর্ডটি তার দখলে নেই! গুটি কয়েক রেকর্ড বাদে প্রায় সব রেকর্ডই নিজের দখলে নিয়েছেন এই পর্তুগিজ ফুটবলার। এবার চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো।

পিএসজির স্টেডিয়ামে ৫১ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করার মাধ্যমে স্পর্শ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের রুড ভ্যান নিস্তেলরয়ের টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ড। গেল মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে এই মৌসুমের ৮টি ম্যাচসহ মোট ৯টি ম্যাচে ১৪টি গোল করেছেন রোনালদো। অন্যদিকে নিস্তেলরয় ২০০৩ সালে টানা ৯ ম্যাচে করেছিলেন ১২ গোল। গোলের সংখ্যার দিক দিয়ে ছাড়িয়ে গেছেন নিস্তেলরয়কে।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বেশি ৫৩টি গোল করার রেকর্ডও গড়েছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৯৬ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ১০২ গোল।

অন্যদিকে মৌসুমের শুরুতে নিষ্প্রভ থাকলেও শেষের দিকে এসে জ্বলে উঠেছেন রোনালদো। মৌসুমের ৩৩টি ম্যাচে ৩১ গোল করেছেন তিনি যার ভেতর ১২টিই করেছেন চ্যাম্পিয়ন্স লিগে। রিয়াল মাদ্রিদ কোয়ার্টারে উঠলে সেখানের প্রথম ম্যাচেই যদি রোনালদো গোল করতে পারেন তাহলে টানা ১০ ম্যাচে গোল করা একমাত্র খেলোয়াড় হবেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেজন্য কিছুদিন অপেক্ষা করতেই হচ্ছে ফুটবলবোদ্ধাদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির ফ্রি কিকের মাস্টার ম্যারাডোনা

মেসির ফ্রি কিকের মাস্টার ম্যারাডোনা

রিয়াল সেরা দলের মুখোমুখি হতে আগ্রহী

রিয়াল সেরা দলের মুখোমুখি হতে আগ্রহী

অতিরিক্ত সময়ে জয় পেল ম্যানইউ

অতিরিক্ত সময়ে জয় পেল ম্যানইউ

স্নেইডারের ফুটবল থেকে অবসর ঘোষণা

স্নেইডারের ফুটবল থেকে অবসর ঘোষণা