অ্যাস্টোরির শেষ বিদায়ে জনতার ঢল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৩ এএম, ০৯ মার্চ ২০১৮
অ্যাস্টোরির শেষ বিদায়ে জনতার ঢল

হঠাৎই না ফেরার দেশে চলে গেলেন ডেভিড অ্যাস্টোরি। ইতালি জাতীয় দলের এই ফুটবলারের চলে যাওয়া মেনে নিতে পারছেন না তার ভক্ত-সমর্থক থেকে শুরু করে সতীর্থ, ক্লাব সংশ্লিষ্টরা। ফ্লোরেন্সে তার শেষকৃত্য অনুষ্ঠানে জনতার ঢল নেমেছিল, প্রিয় ফুটবলারকে শেষ বিদায় জানাতে এসেছিলেন সবাই।

ফ্লোরেন্সের সান্তা ক্রুস চার্চে তার জাতীয় দল সতীর্থ থেকে শুরু করে ক্লাব ফিওরেন্তিনা এবং ক্যাগলিয়ারির সতীর্থরা এসে হাজির হয়েছিলেন শেষকৃত্যে। ইতালিতে স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হয় অনুষ্ঠান। তার আগেই হাজার হাজার ভক্ত জড়ো হন চার্চের সামনের রাস্তায়। এদের মধ্যে কেউ কেউ শেষকৃত্য অনুষ্ঠানের তিন ঘন্টা আগেই হাজির হয়েছিলেন।

ইতালির হয়ে ১৪টি ম্যাচ খেলা অ্যাস্টোরির দীর্ঘদিনের বান্ধবী ফ্রান্সেসকো ফিওরেত্তি তাদের দুই বছরের কন্যা সন্তান নিয়ে শেষকৃত্যে উপস্থিত ছিলেন। এই সময় ফিওরেত্তিকে কাঁদতে কাঁদতে চার্চে ঢুকতে দেখা যায়।

বুধবার রাতে টটেনহামের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের খেলা ছিল জুভেন্টাসের। সেখান থেকে অ্যাস্টোরির শেষকৃত্যে যোগ দিতে বৃহস্পতিবারই ইতালিতে আসেন জিয়ানলুইজি বুফন। তার সঙ্গে ছিলেন সতীর্থরাও।

ইতালি জাতীয় দলের ডিফেন্ডার জর্জিও কিয়াল্লিনিকে এ সময় সবচেয়ে বেশি আবেগক্রান্ত দেখা যায়। চার্চে ঢোকার সময় তিনি স্বীকার করেন, বন্ধুর চলে যাওয়ার খবর শোনার পর কয়েকবারই কেঁদেছেন।

রোমায় অ্যাস্টোরির সতীর্থ থাকা লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহও বন্ধুর শেষকৃত্যে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন মার্কো ফন বাস্তেন, ফ্রান্সিসকো টট্টি, মাকরেক হ্যামসিকের মতো খেলোয়াড়রা।


শেয়ার করুন :


আরও পড়ুন

৬০০তে একগোল বাকি মেসির

৬০০তে একগোল বাকি মেসির

রোনালদোর জোড়া গোল, ছন্দে ফিরলো রিয়াল

রোনালদোর জোড়া গোল, ছন্দে ফিরলো রিয়াল

লা লিগা শুধুই মেসির

লা লিগা শুধুই মেসির

শুরু হচ্ছে নেইমারের রিহ্যাব

শুরু হচ্ছে নেইমারের রিহ্যাব