সকল চেষ্টা ব্যর্থ, দেশের ক্লাবের বিপক্ষেই প্রস্তুতি সারবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৪ এএম, ২৭ মে ২০২১
সকল চেষ্টা ব্যর্থ, দেশের ক্লাবের বিপক্ষেই প্রস্তুতি সারবে বাংলাদেশ

বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে সৌদি আরব যাওয়ার কথা ছিল জাতীয় ফুটবল দলের। তবে কোয়ারেন্টাইন জটিলতায় আটকে গেছে বাংলাদেশ ফুটবল দলের সৌদি আরব যাত্রা। ফলে বাধ্য হয়েই ঘরের মাঠে দেশীয় ক্লাবের বিপক্ষে খেলে বাছাইপর্বের জন্য প্রস্তুতি নিবেন জামাল ভূঁইয়ারা। 

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান যখন বড় দলের বিপক্ষে খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে, সেখানে টেবিলের তলানীতে থাকা বাংলাদেশের প্রস্তুতি ঘরে মাঠে স্থায়ী ক্লাবের বিপক্ষে। বিষয়টি এমন যেন, বাকি ৩ ম্যাচের প্রতিপক্ষকে ‘পাত্তা’ই দিচ্ছে না বাংলোদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

আরও পড়ুন: জয় আমাদেরই হবে- জামাল ভূঁইয়া 

দলের এমন প্রস্তুতি নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন জামাল  ভূঁইয়া। তিনি মনে করেন, আরও আগে থেকে পরিকল্পনা করে দীর্ঘ মেয়াদী ক্যাম্প এবং ভালো দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে পারলে দলের জন্য ভালো হতো। 

সৌদি আরব যেতে না পারায় শেষ উপায় হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষেই মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

এদিকে, ম্যাচের সময় নির্ধারিত না হলেও বৃহস্পতিবার (২৭ মে) শেখ জামালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল, -এমনটাই নিশ্চিত করেছে বাফুফে। 

আরও পড়ুন > জামাল ভূঁইয়াদের সৌদি যাত্রা স্থগিত

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খেলেই শুক্রবার (২৮ মে) কাতারের উদ্দেশে দেশ ছাড়ার পরিকল্পনা রয়েছে বাফুফের। সেখানে ভারত, ওমান এব আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশ ফুটবল দল।

কাতারে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ৩ জুন। এরপর ৭ জুন ভারতের বিপক্ষে মাঠে নামবে জামাল-জিকু-রানারা। আর নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :